পাকিস্তানে যাওয়া আগে যা বললেন নির্বাচক রাজ্জাক

০৯ আগস্ট, ২০২৪

টানা দুই বিশ্বকাপে ব্যর্থ হওয়ার ক্রিকেটের পাইপ লাইন শক্তিশালী করতে বাংলা টাইগার্স এবং এইচপির দিকে নজর দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চট্টগ্রামে অনুশীলন ক্যাম্প শেষে পাকিস্তান শাহিনসের বিপক্ষে চার দিনের টেস্ট ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচের আয়োজন করেছে বিসিবি।

এ সিরিজে অংশ নিতে শুক্রবার (৯ আগস্ট) পাকিস্তানের উদ্দেশে দেশ ছেড়েছেন বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটাররা। গত ৬ আগস্ট পাকিস্তানে যাওয়ার কথা থাকলেও, দেশের বর্তমান পরিস্থিতির কারণে সূচি পরিবর্তন করতে বাধ্য হয় বিসিবি।

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক। দেশের বর্তমান পরিস্থিতিতে পাকিস্তানের বিপক্ষে খেলা নিয়ে তিনি বলেন, আমাদের জন্য নতুন চ্যালেঞ্জ বলে কিছু নেই। প্রতিটি দিনই চ্যালেঞ্জিং। প্রতিটি সিরিজ, প্রতিটি খেলা আমাদের নতুনভাবে শুরু করতে হয়। আমি মনে করি, সবকিছুই চ্যালেঞ্জিং।

তিনি আরও বলেন, এখন খুব একটা বাজে অবস্থায় নাই দেশের পরিস্থিতি। একটা অশান্তি ছিল দেখে আমাদের খেলা কিছুটা পিছিয়েছে। সাধারণত রাজনৈতিক কোন প্রভাব আমাদের ক্রিকেটে পড়ে না। ক্রিকেট ক্রিকেটের গতিতে এগিয়ে যায়।

 ‘সবগুলো খেলাই আসলে। ওটার সাথে চ্যালেঞ্জের কোনও কথা না। চ্যালেঞ্জ হচ্ছে আমাদের ক্রিকেটটাই। যখন আমরা যেখানে খেলতে যাই সেটাই আমাদের জন্য চ্যালেঞ্জিং।’

পাকিস্তানে পৌঁছে দুইদিন অনুশীলন করার পর ১৩ আগস্ট প্রথম টেস্টে পাকিস্তান শাহিনসের বিপক্ষে মাঠে নামবেন মুশফিকুর রহিমরা। এরপর ২০ আগস্ট থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আগামী ২৬ আগস্ট পাকিস্তান শাহিনসের মুখোমুখি হবে বাংলাদেশ ‘এ’ দল। ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ এবং ৩০ ২৮ আগস্ট। এই সফরের সবকটি ম্যাচই হবে ইসলামাবাদে।