মৌলভীবাজারে সংঘর্ষে ইউপি চেয়ারম্যান নিহত

০৯ আগস্ট, ২০২৪

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় বাজার দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ছানা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন প্রায় ২৫ জন।

শুক্রবার (৯ আগস্ট) দুপুরে উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের মধুর বাজারে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, উপজেলার রক্তা গ্রামের পিন্টু সুলতান ও কেওলা গ্রামের দেওয়ান মিয়ার মধ্যে মধুর বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। দুই পক্ষের মধ্যে সকাল ১০টা থেকে দফায় দফায় সংঘর্ষ চলে। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে গুলাগুলি শুরু হয়। এ সময় ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট নেওয়ার পথে তিনি মারা যান।

নিহত ইউপি চেয়ারম্যান কেওলা গ্রামের দেওয়ান মিয়ার চাচাতো ভাই এবং ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আহতরা মৌলভীবাজার ও সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রক্তা গ্রামের পিন্টু সুলতান বলেন, সকাল ১০টার দিকে আমাদের গ্রামের সাইদুল ইসলাম নামের এক কিশোরকে তাড়া করে নিয়ে যান কেওলা গ্রামের দেওয়ান মিয়ার লোকেরা। এক পর্যায়ে উভয় গ্রামের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দেওয়ান পক্ষের লোকেরা গুলি ছুড়ে এবং আমাদের গ্রামের ১৫টা দোকান লুট করে নিয়ে যায়।

নিহত চেয়ারম্যানের চাচাতো ভাই কেওলা গ্রামের দেওয়ান মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, পিন্টু সুলতানের পক্ষের লোক মো. সিরাজুল ইসলাম ছানাকে গুলি করে হত্যা করেছে। আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন।