দুর্দান্ত ফিচারের এক জোড়া ফোন আনল ভিভো

০৯ আগস্ট, ২০২৪

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ভিভো ভি সিরিজের নতুন দুইটি স্মার্টফোন এনেছে। এগুলো ভিভো ভি৪০ এবং ভিভো ভি৪০। ফোনদুটির ফিচার সম্পর্কে জানলে অবাক হবে ফোনপ্রেমীরা। কেননা, এসব ফোনে দুর্দান্ত কনফিগারেশন রয়েছে। 

উভয় মডেলের ফোন চলবে অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ ভার্সনে।  ফোনগুলোতে গ্লাস বিল্ডের সঙ্গে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে রয়েছে। যার রিফ্রেশ রেট ১২০ হার্জ এবং সর্বোচ্চ উজ্জ্বলতা ৪৫০০ নিটস।

ভিভো ভি৪০ প্রো মডেলে ৪ এনএম মিডিয়াটেক ডায়মেনসিটি ৯২০০ প্লাস প্রসেসর। এতে ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ রয়েছে। অন্যদিকে ভিভো ভি ৪০ স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেনারেশন ৩ চিপসেট দেওয়া হয়েছে। যা পেয়ার করা আছে ১২ জিবি র‌ম ও ৫১২ জিবি স্টোরেজে।

ফটোগ্রাফি সম্পর্কে কথা বলতে গেলে, ভিভো ভি ৪০ প্রো মডেলে পাবেন অরা লাইট ফ্লাশসহ জেইস ব্র্যান্ডের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেই ক্যামেরা সেটআপে অটোফোকাস এবং ওআইএস সমর্থন সহ একটি ৫০-মেগাপিক্সেল সনি আইএমএক্স ৯২১ প্রাথমিক সেন্সর, টু এক্স অপটিক্যাল জুমসহ একটি ৫০-মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৫এক্স ডিজিটাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৮১৬ টেলিফোটো পোর্ট্রেট সেন্সর রয়েছে।

আবার ভিভো ভি৪০ স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার সেটআপ, ওআইএস এবং এএফ সহ একটি ৫০-মেগাপিক্সেল প্রধান ক্যামেরা এবং একটি ৫০-মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে। দুটি হ্যান্ডসেটেই সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য একটি ৫০-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

উভয় ফোনে ৫জি কানেক্টিভিটি মিলবে। অনবোর্ড সেন্সরগুলির মধ্যে রয়েছে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ই-কম্পাস, জাইরোস্কোপ এবং প্রক্সিমিটি সেন্সর।

ফোনের নিরাপত্তা রক্ষার জন্য,  ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বর্তমান। উভয় হ্যান্ডসেটগুলো ধুলা এবং পানি প্রতিরোধের জন্য আইপি৬৮-রেটযুক্ত। পাওয়ারের দিক থেকে ভিভোর উভয় ফোনেই ৮০ ওয়াটের ওয়্যারযুক্ত ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৫৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।