৬ বছরের চুক্তিতে বার্সেলোনায় দানি ওলমো

১০ আগস্ট, ২০২৪

কয়েক মৌসুম ধরে গুঞ্জন উঠলেও, সাবেক ক্লাব বার্সেলোনায় ফেরা হচ্ছিলো না দানি ওলমোর। অবশেষে স্পেনের ইউরো চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম এই কারিগর কাতালান শিবিরে ফিরছেন। এক বিবৃতিতে বিষয়টি জানায় বার্সা। 

যেখানে স্পেনের এই তারকাকে নিতে ‘বাই আউট ক্লজ’ ধরা হয়েছে ৫০ কোটি ইউরো। এছাড়া ২৬ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে বার্সার চুক্তি হয়েছে ৬ বছরের। 

২০৩০ সালের ৩০ জুন পর্যন্ত লা লিগার ক্লাবটিতে থাকবেন তিনি। এ নিয়ে বার্সা এক বিবৃতিতে বলেছে, ‘এই খেলোয়াড় (ওলমো) পরের ৬ বছরের জন্য ক্লাবের সঙ্গে চুক্তি করেছেন।’

লাইপজিগে ২০২০ সালে যোগ দেন স্প্যানিশ এই তারকা। জার্মানের ক্লাবটি হয়ে পাঁচ মৌসুমে ১৪৮ ম্যাচ খেলে গোল করেন ২৯টি। যেখানে দুবার জার্মান কাপ ও একবার জার্মান সুপার কাপ জয় পেয়ে থাকেন তিনি। 

২০২০ সালে তিনি যোগ দেন লাইপজিগে। জার্মান দলটির হয়ে পাঁচ মৌসুমে ১৪৮ ম্যাচে গোল করেন ২৯টি। দুবার জার্মান কাপ ও একবার জার্মান সুপার কাপ জয়ের স্বাদ পান তিনি। এদিকে স্পেনের জাতীয় দলেও অভিষেক হয় ২০২০ সালে।

সদ্য শেষ হওয়া ইউরোতে দলে তার বড় অবদান ছিলো। ৬ ম্যাচে ৩ গোল করে তিনি ছিলেন যৌথভাবে আসরের সর্বোচ্চ স্কোরার। এছাড়া দুটি অ্যাসিস্টও করেন তিনি।