বরিশালের ১৪ থানায় কার্যক্রম শুরু

১০ আগস্ট, ২০২৪

স্বল্প পরিসরে বরিশাল মহানগর ও জেলা পুলিশের ১৪ থানার কার্যক্রম শুরু করা হয়েছে। শুক্রবার থেকে থানার কার্যক্রম শুরু হয়েছে বলে পুলিশ কমিশনার ও জেলা পুলিশ সুপার জানিয়েছেন। 

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির জানান, তার চার থানা রয়েছে। প্রত্যেক থানায় কর্মরতরা কোথাও যায়নি। তারা থানাগুলোতে অবস্থান করছে। দ্রুত সময়ের মধ্যে পুরোপুরি কাজ করা হবে। 

বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, বরিশাল জেলায় ১০ থানা রয়েছে। আমরা স্বল্প পরিসরে কাজ শুরু করেছি। পরিস্থিতি একটু স্বাভাবিক হলে পুরোদমে কাজ শুরু করা হবে। 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী মডেল থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, সেনাবাহিনীর সদস্যরা থানায় থানায় অবস্থান নিয়েছেন। যে কোন বিষয়ে জনগণকে সহায়তা করা হচ্ছে। বিভিন্ন জায়গায় মৃত্যু বা অপমৃত্যুর যেসব ঘটনা তার লাশ উদ্ধার করে আমরা মর্গে পাঠাচ্ছি। এছাড়া যে কোন অভিযোগ জমা নেয়া হচ্ছে। নাগরিকরা তার যেকোন অভিযোগ থানায় এসে দিতে পারে। 

সচেতন মহল জানিয়েছে, পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষায় সবচেয়ে বড় ভূমিকা পালন করে। তারা যদি এমন চুপ থাকে তাহলে কোনদিনই নিরাপদ দেশ গড়া সম্ভব হবে না। দেশের বর্তমান যে পরিস্থিতি তাতে শিক্ষার্থীরা যেভাবে রাস্তায় শৃঙ্খলা ফেরাতে কাজ করছে তা প্রশংসার দাবিদার। তবে এর স্থায়ী সমাধানে পুলিশকে দ্রুত কাজে ফেরাতে হবে।

তিনি আরও বলেন, পুলিশের যেসব দাবি-দাওয়া আছে দ্রুত তা বিবেচনায় নেয়া উচিত। কারণ পুলিশ যতদিন মাঠে কাজ না শুরু করবে ততোদিন দেশের আইনশৃঙ্খলার উন্নতি হওয়াটা কঠিন হয়ে পড়বে। তাই দ্রুত পুলিশকে কাজে ফেরার আহবান জানিয়েছে সচেতন মহল