অনির্দিষ্টকালের জন্য ৩ পত্রিকা বন্ধ ঘোষণা

১০ আগস্ট, ২০২৪

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে দৈনিক আমাদের নতুন সময়, দৈনিক আমাদের অর্থনীতি ও ডেইলি আওয়ার টাইমের প্রকাশনা। গতকাল শুক্রবার পত্রিকা তিনটির প্রকাশনা বন্ধ করা হয়েছে। দৈনিক আমাদের নতুন সময়ের নির্বাহী সম্পাদক সালেহ বিপ্লব এ তথ্য জানান। পত্রিকা তিনটি সদ্যঃসাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসসচিব নাঈমুল ইসলাম খানের।

সালেহ বিপ্লব বলেন, ‘গত ৫ আগস্ট রাত সাড়ে ১০টায় আমাদের নতুন সময়, আমাদের অর্থনীতি ও ডেইলি আওয়ার টাইম পত্রিকা অফিসে হামলা চালায় দুষ্কৃতকারীরা। অফিসে ব্যাপক ভাঙচুর করে এবং গুরুত্বপূর্ণ অতি প্রয়োজনীয় জিনিসপত্র লুটপাট করে তারা।’

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়ার পরই দুর্বৃত্তরা একাত্তর টেলিভিশন, সময় টেলিভিশন, এটিএন বাংলা ও এটিএন নিউজ অফিসে হামলা চালায়। এ ছাড়া বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের ভবনে হামলা করা হয়।

রাজধানীর তেজগাঁওয়ে ইনডিপেনডেন্ট টেলিভিশনের কার্যালয়ের নিচে রাখা গাড়ি ভাঙচুর করা হয়। বিক্ষুব্ধ জনতা কার্যালয়ের ভেতরে ঢোকার চেষ্টা করলে নিরাপত্তাকর্মীরা তাদের আটকে দেয়। এর আগে গত ৪ আগস্ট রাতে সংগীতভিত্তিক চ্যানেল গান বাংলার অফিসে হামলা, ভাঙচুর চালিয়ে আগুন দেওয়া হয়।