ইংল্যান্ডের কোচ হওয়ার বিষয়ে যা বললেন পন্টিং

১০ আগস্ট, ২০২৪

গত বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে বাজে পারফর্ম করেছিল ইংল্যান্ড। শিরোপা ধরে রাখার মিশনে নেমে ব্যর্থ হয়ে ফিরে যাবার পর এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ইংলিশরা ভালো করতে পারেনি। জস বাটলারের দল টানা দুইটি বিশ্বকাপ থেকে খালি হাতে ফেরায় সরিয়ে দেয়া হয়েছে দলটির সাদা বলের ক্রিকেটের কোচ ম্যাথু মটকে। এরপর থেকেই নতুন কোচ খুঁজছে দেশটির ক্রিকেট বোর্ড।

সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের নতুন প্রধান কোচ কে হতে পারেন তা নিয়ে বেশ কদিন ধরেই চলছে আলোচনা। ইতোমধ্যেই আলোচনায় এসেছে বেশ কিছু নাম। অ্যান্ড্রু, ফ্লিনটফ, কুমার সাঙ্গকারা, ট্রেসকথিক সহ আরও অনেকেই আছেন কোচ হওয়ার আলোচনায়। এ তালিকায় নাম আছে সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিংয়েরও।

তবে অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপজয়ী এই অধিনায়ক ইংল্যান্ডের কোচের দায়িত্ব নিতে রাজি নন। কদিন আগেই আইপিএলের দল দিল্লী ক্যাপিটালসের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করা সাবেক এই অজি ক্রিকেটার আইপিএলেই কোনো দলের কোচ হিসেবে কাজ করতে চান।

পন্টিং বলেন, আমি এ দায়িত্ব (ইংল্যান্ডের প্রধান কোচ) নিতে রাজি নই। আমি স্পষ্ট করেই বলছি, আমার জীবন এখন যেভাবে চলছে, আমি আসলে এই মুহূর্তে আন্তর্জাতিক কোনো দলের হয়ে কাজ করতে চাই না। কারণ এ কাজে অনেক বেশি সময় দিতে হয়।

তিনি আরও বলেন, অন্য কোনো আন্তর্জাতিক দলকে কোচিং করানো এক ব্যাপার, আর একজন অস্ট্রেলিয়ান হয়ে ইংল্যান্ডের কোচ হিসেবে কাজ করা আরেক ব্যাপার।