সিএমপির ১১ থানায় কার্যক্রম শুরু

১০ আগস্ট, ২০২৪

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ১১টি থানার কার্যক্রম শুরু হয়েছে।শুক্রবার (৯ আগস্ট) বেরা ১১টা থেকে এসব থানায় কার্যক্রম শুরু হয়েছে। বাকি থানাগুলো শিগগিরই কার্যক্রম চালু করবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

কার্যক্রম শুরু হওয়া থানাগুলো হচ্ছে- চান্দগাঁও, বায়েজিদ বোস্তামী, খুলশী, পাঁচলাইশ, সদরঘাট, চকবাজার, বাকলিয়া, পাহাড়তলী, আকবরশাহ, কর্ণফুলী ও বন্দর। তবে মহানগর গোয়েন্দা বিভাগের অভিযানের কার্যক্রম বন্ধ থাকলেও কর্মকর্তারা নিয়মিত অফিস করছেন।

সিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, ১১টি থানার কার্যক্রম শুক্রবার থেকে শুরু হয়েছে। বাকি ৫টি থানায় হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছিল। এসব থানার পুলিশ সদস্যরা কাজে যোগ দিলেও বসার মতো কোনো পরিবেশ না থাকায় আপাতত চালু করা হয়নি।

সিএমপি কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব থানায় হামলা হয়নি বা কম ক্ষতিগ্রস্ত হয়েছে, সেসব থানার কার্যক্রম শুরু হয়েছে। ছাত্রজনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর গত সোমবার (৫ আগস্ট) বিকেল থেকে বন্দরনগরীর অনেক থানায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পুড়িয়ে দেওয়া হয় থানা-পুলিশের কাজে ব্যবহৃত গাড়ি। বেশ কয়েকটি থানায় অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম ও নথি লুট হওয়ায় পুলিশি কার্যক্রম কার্যত ভেঙে পড়ে। পুলিশ সদর দপ্তর থেকে নির্দেশনা না আসায় ট্রাফিক পুলিশের কার্যক্রমও শুরু হয়নি।

 

এদিকে আজ থেকে হালিশহর, ডবলমুরিং ও কোতোয়ালি (থানা প্রাঙ্গণে) থানার কার্যক্রম সীমিত পরিসরে শুরু হবে। একইদিন ইপিজেড থানার কার্যক্রম সীমিত পরিসরে নিউমুরিং ফাঁড়িতে শুরু হবে। তবে পতেঙ্গা থানার কার্যক্রম শুরু করতে নতুন ভবন খোঁজা হচ্ছে বলে সিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে