কঙ্গনার বিরুদ্ধে ৪০ কোটির মানহানি মামলা

১০ আগস্ট, ২০২৪

ভারতের আলোচিত তারকা সাংসদ কঙ্গনা রানাউত। নতুন করে সাংসদ হওয়ার পর তাকে নিয়ে যেন আলোচনা থামছেই না। যেখানে সেখানে বেফাঁস মন্তব্য করা যেন একটা নিয়মে পরিণত করেছেন তিনি। অতীতে করা বেফাঁস মন্তব্যের জেরে সাংসদ হয়েই এক রক্ষীর হাতে চড়ও খেয়েছেন। তাতেও থামেননি তিনি। এবার উঠে পড়ে লেগেছেন বিরোধী নেতা রাহুল গান্ধীকে নিয়ে, করেছেন মাত্রাতিরিক্ত কটাক্ষ। ফলে চুপ থাকেনি ভারতীয় আদালত; কঙ্গনাকে দিয়েছেন উপযুক্ত শাস্তি।

সম্প্রতি তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাটের সম্পর্কে বেফাঁস মন্তব্য করে সমালোচিত হয়েছিলেন বিজেপি সাংসদ কঙ্গনা। এবার ভারতের বিরোধী দলীয় নেতা রাহুল গান্ধীর ছবি বিকৃত করে সামাজিক মাধ্যমে শেয়ার করে আবারও বিতর্কে জড়ালেন তিনি। শুধু তাই নয়, এই পোস্টের কারণে কঙ্গনার বিরুদ্ধে দায়ের হয়েছে মানহানির মামলা।

কঙ্গনার নিজের দেশের গণমাধ্যমেই এসেছে এই খবর। সেখানে বিস্তারিত বলা হয়েছে, রাহুল গান্ধীর বিকৃত ছবি শেয়ার করে কঙ্গনাকে ৪০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। রাহুল গান্ধীর দাদু মুসলিম, দিদা পারসি, মা খ্রিস্টান, তাইত কয়েকদিন আগে রাহুল গান্ধীকে জাত তুলে ‘জগাখিচুড়ি’ বলে কটাক্ষ করেছিলেন কঙ্গনা রানাউত। এবার কংগ্রেস নেতাকে উপহাস করতে গিয়ে রাহুল গান্ধীর বিকৃত ছবি শেয়ার করে আক্রমণ করেছিলেন। যেখানে রাহুল গান্ধীর মাথায় ফেজ টুপি, কপালে হলুদ তিলকের সঙ্গে গলায় খ্রিস্টধর্মের ‘ক্রস’ লকেট ঝুলতে দেখা যায়। আর সেই ছবির জন্যেই মামলা হল কঙ্গনার।

মামলাকারী আইনজীবীর দাবি, একজন সাংসদ হয়েও কারও অনুমিত না নিয়ে রাহুল গান্ধীর বিকৃত ছবি শেয়ার করে কঙ্গনা রানাউত তথ্যপ্রযুক্তি আইন লঙ্ঘন করেছেন। এটা গান্ধী পরিবারের ভাবমূর্তিতে কালিমালিপ্ত করা। সেই জন্যই আবারও মানহানি মামলায় বিপাকে জড়ালেন কঙ্গনা। ইতোমধ্যেই নোটিশ পাঠানো হয়েছে তারকা সাংসদকে।

এর আগে জাভেদ আখতার কঙ্গনার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন। টেলিভিশন চ্যানেলে প্রকাশ্যে তার বিরুদ্ধে মিথ্যে দাবি করায়। এবার রাহুল গান্ধীর ভাবমূর্তি নষ্ট করার জেরে ফের মানহানি মামলা দায়ের হল সাংসদ অভিনেত্রীর বিরুদ্ধে।