প্যারিস ছাড়লেন বাংলাদেশের ক্রীড়াবিদরা

১০ আগস্ট, ২০২৪

আগামীকাল পর্দা নামছে প্যারিস অলিম্পিক গেমসের। সমাপনী অনুষ্ঠানের আগের দিন দেশের উদ্দেশে রওনা দিয়েছেন বাংলাদেশের তিন খেলোয়াড় ও তিন কোচ। আজ মধ্যরাতে তাদের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। 

৬ আগস্ট প্যারিস সময় সকালে ঢাকার উদ্দেশে প্যারিস ছাড়ার কথা ছিল দুই সাঁতারু সোনিয়া, রাফি, আরচ্যার সাগর ইসলাম, আরচ্যারির দুই কোচ মার্টিন-হাসান ও সাঁতারের কোচ আব্দুল হামিদের। কাতার এয়ারওয়েজ সেই দিন দোহা থেকে ঢাকা ফ্লাইট পরিচালনা না করায় বাংলাদেশ কন্টিনজেন্ট আবার ভিলেজে ফিরে এসেছিল। আজ অবশ্য নির্ধারিত সময়ই ফ্লাইট ছেড়েছে প্যারিস থেকে। 

৬ আগস্ট কাতার এয়ারওয়েজ ফ্লাইট দিতে ব্যর্থ হওয়ায় ১০ আগস্ট পুনরায় ফিরতি টিকিট নিশ্চিত হয়েছিল। বিমান টিকিটে রদবদলে খরচের বিষয় থাকে। যেহেতু এয়ারলাইন্স কর্তৃপক্ষ ফ্লাইট পরিচালনা করতে পারেনি তাই বাংলাদেশ অলিম্পিক এসোসিশেয়নের নতুন ফিরতি টিকিটে কোনো ব্যয় হয়নি। 

সাঁতার-আরচ্যাররা দেশে ফিরতে বিলম্ব হলেও স্প্রিন্টার ইমরানুর রহমান গন্তব্যে পৌঁছেছেন আগেই। তিনি প্যারিস থেকে ইংল্যান্ড গেছেন। প্যারিস অলিম্পিকে বাংলাদেশের পাঁচ জন ক্রীড়াবিদ অংশ নিয়েছেন। ৪ আগস্ট সবার আগে প্যারিস ছেড়েছেন শুটার রবিউল ইসলাম। তার সঙ্গে ছিলেন শেফ দ্য মিশন ইন্তেখাবুল হামিদ ও বিওএ কর্মকর্তা নজীব আহমেদ। সাধারণত শেফ দ্য মিশন সবার শেষে যান। ৫ আগস্ট শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার গ্রহণের জন্য তিনি বাংলাদেশের খেলা শেষ হওয়ার পরের দিনই ঢাকা রওনা দেন। যদিও সেই অনুষ্ঠান আর হয়নি।

প্যারিসে বাংলাদশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব, বিওএ দুই জন স্টাফ ও সাঁতার দলের ম্যানেজার রয়েছেন। সমাপনী অনুষ্ঠান শেষে গেমস ভিলেজে কিছু আনুষ্ঠানিকতা রয়েছে। সেই আনুষ্ঠানিকতার পর দ্রুততম সময়ের মধ্যে দেশে ফিরবেন বলে জানা গেছে।