জানা গেল ‘অ্যাভাটার-৩’-এর নাম ও মুক্তির তারিখ

১১ আগস্ট, ২০২৪

ফের ‘অ্যাভাটার’প্রেমীদের চাঙা হওয়ার পালা। কেননা আসছে ছবিটির তৃতীয় কিস্তি। এরইমধ্যে প্রকাশ করা হয়েছে ছবিটির নাম। ‘অ্যাভাটার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমার নাম ‘অ্যাভাটার: ফায়ার অ্যান্ড অ্যাশ’। সামাজিক মাধ্যমে বিষয়টি জানিয়েছেন ছবিটির পরিচালক জেমস ক্যামেরন।

নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি কনসেপ্ট শেয়ার করেছেন নির্মাতা। সেখানে দেখা গেছে, নেইতিরি আগুনের মাঝে নাচছেন। তার কথায়, ‘এই সিনেমায় এমন কিছু দেখতে চলেছেন দর্শকরা, যা আগে কখনো দেখা যায়নি।’

জেমস ক্যামেরন এরইমধ্যে শুটিং সেরেছেন ‘অ্যাভাটার: ফায়ার অ্যান্ড অ্যাশে’র। দ্বিতীয় কিস্তি ‘দ্য ওয়ে অব ওয়াটার’র শুটিংয়ের পরই কাজ হাতে নিয়েছিলেন। ক্যামেরন জানিয়েছেন এই ছবিতে দ্বিতীয় পর্বের চেয়েও বেশি নৃশংসতা ও ক্ষমতার লড়াই দেখানো হবে।

২০২৫ সালের ১৯ ডিসেম্বর আসবে ‘অ্যাভাটার: ফায়ার অ্যান্ড অ্যাশ’। জানা গেছে চতুর্থ ও পঞ্চম কিস্তির মুক্তির তারিখ। যথাক্রমে ২০২৯ সালের ২১ ডিসেম্বর এবং ২০৩১ সালের ১৯ ডিসেম্বর মুক্তি পাবে ছবি দুটি। 

‘অ্যাভাটার’-এর প্রথম কিস্তি মুক্তি পেয়েছিল ২০০৯ সালে। মুক্তির পরপরই বিশ্ববাসীর মনোযোগ দখল করেছিল ছবিটি। ঝড় তুলেছিল সিনেমা হলে। ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত কিস্তি ‘দ্য ওয়ে অব ওয়াটার’র ক্ষেত্রেও ব্যতিক্রম দেখা যায়নি। 

দ্বিতীয় কিস্তিতে জলের তলের গল্প দেখে মুগ্ধ হয়েছিলেন দর্শক। তারপর থেকেই সিনেমাপ্রমীরা মুখিয়ে ছিলেন পরের অধ্যায়ের অপেক্ষায়। এবার তারা যেন কিছুটা হলেও স্বস্তি পেলেন।