কাশ্মীরে সংঘর্ষে দুই ভারতীয় সেনা নিহত

১১ আগস্ট, ২০২৪

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সশস্ত্র গোষ্ঠীর হামলায় দুই সেনা নিহত হয়েছেন। শনিবার (১০ আগস্ট) জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলায় এ ঘটনা ঘটে।ভারতের প্রতিরক্ষা বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে ওই দুই সেনা সদস্য আহত হয়েছিলেন।

সংবাদ সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, অনন্তনাগের কোকেরনাগ এলাকায় একটি অভিযান চলাকালে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে দুই সেনা সদস্যদের প্রাণহানি ঘটে।

এর আগে, সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে ভারতীয় সেনাবাহিনী জানিয়েছিল, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ ও স্পেশাল ফোর্সের (সিআরপিএফ) সঙ্গে সন্ত্রাসবিরোধী যৌথ অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। অভিযান চলাকালে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে দুই সেনা সদস্য আহত হলে তাদের সেখান থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

উল্লেখ্য, গত জুলাইয়ের প্রথম সপ্তাহে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় দেশটির সেনাবাহিনীর দুই সদস্যসহ অন্তত আটজন নিহত হয়েছিলেন। জম্মু-কাশ্মীরের কুলগাম ও রাজৌরি জেলায় বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় ওই প্রাণহানির ঘটনা ঘটে।