কক্সবাজারে ২৯ কেজি স্বর্ণালংকারসহ দুই রোহিঙ্গা গ্রেফতার

১১ আগস্ট, ২০২৪

কক্সবাজারের টেকনাফে ২৯ কেজি ১৫০ গ্রাম স্বর্ণালংকারসহ দুই রোহিঙ্গাকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (১০ আগস্ট) দিনগত রাতে উপজেলার হ্নীলা ফুলের ডেইলের একটি বাড়ি থেকে এসব স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- উখিয়ার কুতুপালং ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত লিয়াকত আলীর ছেলে ইয়াহিয়া খান (৪৫) ও মিয়ানমারের মংডুর সুইজা গ্রামের মৃত মীর আহমেদের ছেলে আনোয়ার সাদেক (৪০)।

লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, গোপন সংবাদে খবর আসে টেকনাফের হ্নীলার উত্তর ফুলের ডেইল নামক গ্রামে চোরাকারবারিরা স্বর্ণের বড় চালান এক বাড়িতে লুকিয়ে রেখেছে। এ তথ্যের ভিত্তিতে শনিবার রাতে টেকনাফ ব্যাটালিয়ন সদর থেকে বিজিবি'র একটি টিম ওই স্থানে পৌঁছে সন্দেহভাজন বাড়ীতে অভিযান চালায়। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে উক্ত বাড়ীতে অবস্থানরত দুই ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির সদস্যরা দুটি ব্যাগসহ তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত দুই ব্যক্তির ব্যাগ থেকে ২৯ কেজি ১৫০ গ্রাম স্বর্ণালংকার ও নগদ ২৬ হাজার ১০ টাকা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণালংকার ও নগদ টাকা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় (ট্রেজারি শাখায়) জমা করে গ্রেফতারকৃত দুজনের বিরুদ্ধে সরকারি কর ফাঁকি দিয়ে অবৈধভাবে স্বর্ণ চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।