জিএমপির ৬ থানার ওসি পদে রদবদল

১১ আগস্ট, ২০২৪

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) আট থানার মধ্যে ছয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদে একযোগে রদবদল করা হয়েছে। থানাগুলো হলো কোনাবাড়ী, বাসন, সদর, টঙ্গী পূর্ব, টঙ্গী পশ্চিম এবং পূবাইল থানা। গত ৯ আগস্ট জিএমপি কমিশনার মো. মাহবুব আলম স্বাক্ষরিত অফিস আদেশে তাদের বদলি করা হয়। তবে আদেশের কপি রোববার প্রকাশ্যে আসে।

জানা গেছে, কোনাবাড়ী থানার ওসি কে এম আশরাফ উদ্দিনকে বদলি করা হয়েছে জিএমপি গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তর বিভাগে। তার স্থলে কোনাবাড়ী থানার দায়িত্ব দেওয়া হয়েছে ডিবি উত্তর বিভাগের পরিদর্শক মো. শাহ্ আলমকে। সদর থানার ওসি সৈয়দ রাফিউল করিমকে পাঠানো হয়েছে টঙ্গী পূর্ব থানার দায়িত্বে। তার স্থলে সদর থানার দায়িত্ব দেওয়া হয়েছে টঙ্গী পূর্ব থানার ওসি মো. মুস্তাফিজুর রহমানকে।

এ ছাড়া পৃথক এক আদেশে পূবাইল থানার ওসি মো. কামরুজ্জামানকে একই পদে বদলি করে পাঠানো হয়েছে টঙ্গী পশ্চিম থানায় এবং পূবাইল থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে টঙ্গী পশ্চিম থানার মো. সাখাওয়াত হোসেনকে। বাসন থানার ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে টঙ্গী পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) মো. জাহাঙ্গীর আলমকে।

বদলি ও পদায়নকৃত কর্মকর্তারা ইতিমধ্যেই দায়িত্ব বুঝে নিয়েছেন। তবে কোটা আন্দোলন ঘিরে অগ্নিসংযোগ ও ভাংচুরে ক্ষতিগ্রস্ত বাসন থানার কার্যক্রম এখনো পুরোপুরি শুরু হয়নি। আগুনে পুড়ে থানা ভবন অকেজো, অস্ত্র নষ্ট, লুট এবং পরিবহন ধ্বংসস্তুপে পরিণত হওয়ায় স্থানীয় ট্রাফিক অফিসে সীমিত পরিসরে থানার কার্যক্রম শুরু হয়েছে।