অতীত মুছতে পারছেন না সানি লিওন

১২ আগস্ট, ২০২৪

এক সময়ে নীল সিনেমা জগতের জনপ্রিয় তারকা ছিলেন সানি লিওন। প্রায় ১৩ বছর আগে সেই দুনিয়া থেকে নিজেকে সরিয়ে নিয়ে ভারতে চলে আসেন তিনি। নতুন পরিচয়ে অভিনেত্রী হিসেবে কাজ শুরু করেন বলিউডে। 

অন্ধকার সেই জগত থেকে সরে আসলেও নিজের নামের পাশ থেকে এখনও পর্ন তারকার পরিচয় মুছে ফেলতে পারেননি সানি। যা নিয়ে সম্প্রতি আক্ষেপ প্রকাশ করেছেন তিনি। 

গালাট্টা ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে সানি লিওন জানান, তিনি যখন বলিউডে প্রথম পা রেখেছিলেন তখন এই তকমার জন্য তার বেশ সমস্যা হতো। 

অভিনেত্রীর কথায়, ‘আমি যখন প্রথম ভারতে এসেছিলাম তখন জানতাম, লোকজন নির্দিষ্ট কিছু শব্দ ব্যবহার করবে আমার জন্য। সেটা স্বাভাবিক ছিল। কিন্তু এখনও যখন তারা আমার অতীত নিয়ে কথা বলেন, সেটা আমার কাছে সমস্যার বলেই মনে হয়।’

আক্ষেপ প্রকাশ করে সানি বলেন, ‘১৩ বছর হয়ে গেছে আমি এখানে এসেছি। এখনও যদি অতীতকে না ছাড়তে পারেন তাহলে আর কবে সামনের দিকে আগাবেন? এটাই এখন সময়। এই বিষয় নিয়ে আর আলোচনা করতে ভালো লাগে না।’

অভিনেত্রী বলেন, ‘আমার জীবনে যেটা ঘটেছিল সেটা সবার জানা। বিগত ১৩ বছরে আমরা সবাই অনেক কাজ করেছি, নিজেদের মতো এগিয়ে গিয়েছি। কিন্তু তবুও এখনো অনেকেই আমার এই অতীত, তকমাটা ব্যবহার করেন শুধুমাত্র নিজেদের পাঠক, দর্শক পেতে।’

কানাডার অন্টারিওতে বড় হয়েছেন সানি লিওন। যদিও তিনি একজন পাঞ্জাবি পরিবারের মেয়ে। তার আসল নাম করণজিৎ কৌর বোহরা। কানাডিয়ান এবং আমেরিকান নাগরিকত্ব রয়েছে এই অভিনেত্রীর। 

বিগ বস শোয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন সানি। এরপর পূজা ভাটের জিসম ২ সিনেমার হাত ধরে অভিনয় যাত্রা শুরু করেন। পরবর্তীতে শুটআউট অ্যাট ওয়াডালা, রাগিণী এমএমএস ২, হেট স্টোরি ২, ইত্যাদি ছবিতে কাজ করেছেন।