সাকিবকে রেখেই পাকিস্তান সফরের দল ঘোষণা বিসিবির

১২ আগস্ট, ২০২৪

বিশ্বসেরা বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসানকে রেখেই পাকিস্তান সফরে দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নাজমুল হোসেন শান্তর অধিনায়কত্বে ১৬ সদস্যের এই দল ঘোষণা করা হয়। চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে না থাকা মুশফিকুর রহিম এই সফরের দলে ফিরেছেন। একই সিরিজে বিশ্রাম পাওয়া তাসকিন আহমেদও ফিরেছেন দলে।

জানা গেছে, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজের জন্য বাংলাদেশ দল আগামীকাল (সোমবার) পাকিস্তানের উদ্দেশে রওনা দেবে। পুরো দল লাহোরে একত্রিত হবে এবং সেখানে ১৪-১৬ আগস্ট গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন করবে। সেখান থেকে প্রথম টেস্টের ভেন্যু ইসলামাবাদে যাবে ১৭ আগস্ট। প্রথম টেস্ট শুরু হবে ২১ আগস্ট, সিরিজের দ্বিতীয় টেস্ট ৩০ আগস্ট।

সাকিব আল হাসান কানাডায় টি-টোয়েন্টি লিগ খেলার উদ্দেশ্যে এতদিন কানাডা-যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন, যিনি সদ্য বিলুপ্ত দ্বাদশ সংসদে মাগুরা-১ আসনের সংসদ সদস্য ছিলেন। পাকিস্তান সফরের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।