ও’রুর্ক ও সিয়ার্সকে নিয়ে নিউজিল্যান্ডের টেস্ট দল ঘোষণা

১২ আগস্ট, ২০২৪

আফগানিস্তান ও শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। যেখানে জায়গা পেয়েছেন দুই প্রতিভাবান পেসার উইলিয়ামস ও’রুর্ক এবং বেন সিয়ার্স।

আগামী মাসে ভারতের নয়দায় আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড। প্রথমবারের মত টেস্ট ফরম্যাটে আফগানদের মুখোমুখি হবে তারা। এরপর সেপ্টেম্বরের শেষ দিকে শ্রীলংকা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা।

গত জুনে টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্বে আফগানিস্তানের কাছে হেরেছিলো নিউজিল্যান্ড। আসরের গ্রুপ পর্ব থেকেই মিশন শেষ করেছিলো তারা। বিশ্বকাপের পর আফগানদের বিপক্ষে টেস্ট দিয়ে মাঠে ফিরতে যাচ্ছে কিউইরা।

প্রথমবারের মত বিদেশের মাটিতে টেস্ট খেলার সুযোগ ও’রুর্ক এবং বেন সিয়ার্সের সামনে। গত ফেব্রুয়ারিতে হ্যামিল্টনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক ম্যাচে ৯৩ রানে ৯ উইকেট শিকার করেছিলেন ২৩ বছর বয়সী ও’রুর্ক।

এ বছরের মার্চে ক্রাইস্টচার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক টেস্টে ৫ উইকেট নেন সিয়ার্স। নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘পারফরমেন্স দিয়ে তরুণদের দলে জায়গা করে নেয়াটা সবসময়ই দুর্দান্ত।’

তিনি আরো বলেন, ‘আমি জানি উপমহাদেশে টেস্ট ক্রিকেটের চ্যালেঞ্জ নিতে উন্মুখ হয়ে আছে উইল এবং বেন। ইনজুরি থেকে সুস্থ হতে এবং তিন ফরম্যাটের দলে সুযোগ পেতে মাইকেলকে নিজেকে প্রমাণ করতে হয়েছে।’

আগামী মাস থেকে টেস্টে ব্যস্ত মৌসুম শুরু করবে নিউজিল্যান্ড। সেপ্টেম্বরে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের পর ভারত সফরে ও ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু খেলবে ব্ল্যাকক্যাপসরা।

নিউজিল্যান্ড টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, টম লাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রুর্কে, আজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।