সোনাহাট সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

১৩ আগস্ট, ২০২৪

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর সোনাহাট সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।সোমবার (১২ আগস্ট) বিকেলে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বিজিবি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলার ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার ১০০৯ এর নিকটবর্তী ভারতীয় অংশে সোনাহাট এলসিএস নামক স্থানে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এ সময় সৌজন্য পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মুহাম্মদ মাসুদুর রহমান ও বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১৯ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট সুনিল সৈবাম, ৩১ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট অজয় কুমার সিং এবং ৪৯ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট অজিত কুমার।

পতাকা বৈঠকে উভয় কমান্ডাররা কুশল বিনিময় শেষে বিএসএফের কমান্ডারের পক্ষ থেকে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে হিন্দু সম্প্রদায়ের লোক যাতে ভুল বোঝাবুঝির মাধ্যমে ভারতে অনুপ্রবেশ করতে না পারে এ ব্যাপারে নজরদারি রাখার জন্য জানানো হয়।

এ বিষয়ে কুড়িগ্রাম ২২ বিজিবির অধিনায়ক মো. মাসুদুর রহমান বলেন, সীমান্তে বিজিবি সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে। এ ছাড়াও সীমান্তে গুলি, হত্যাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় উভয়ের মধ্যে আলোচনা এবং দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার সম্মতি জানানো হয়।