লাহোরে পৌঁছেছে টাইগাররা

১৩ আগস্ট, ২০২৪

দুই ম্যাচের টেস্ট সিরিজকে খেলতে পাকিস্তানের লাহোরে পা রেখেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামী ১৭ আগস্ট পাকিস্তান সফরে যাওয়ার কথা থাকলেও একটু আগেভাগেই পাকিস্তানে চলে গেল টাইগাররা। সেখানেই শান্ত-সাদমানরা সেরে নেবেন টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত দুটি ম্যাচের প্রস্তুতি।

মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে লাহোরে পৌঁছায় টাইগাররা। বিমানবন্দর থেকে হোটেলে যাওয়ার পর শান্ত-তাসকিনদের ফুল দিয়ে বরণ করা হয়।

দেশে সরকার পরিবর্তনের পর অস্থিতিশীল পরিবেশ বিরাজ করায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের সুযোগ ছিল না টাইগারদের। এমতাবস্থায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রস্তাব দেয়, বাংলাদেশ দল চাইলে আগেভাগেই তাদের দেশে যেতে পারে। পাকিস্তানের সেই প্রস্তাবে সাড়া দিয়ে নির্ধারিত সময়ের পাঁচদিন আগে সোমবারই দলকে বিমানে তুলে দেয় বিসিবি। বিশ্রাম নিয়ে পাকিস্তানের মাটিতেই টেস্ট সিরিজের প্রস্তুতি সারবেন ক্রিকেটাররা।

উল্লেখ্য, নির্ধারিত সূচি বিবেচনায় আগামী ১৭ আগস্ট পাকিস্তানের উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল শান্ত-সাকিবদের। এরপর ২১-২৫ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট-৩ সেপ্টেম্বর করাচিতে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে শান্ত-বাবরের দল। দুই ম্যাচের এই সিরিজের আগে ‘এ’ দল একই দেশে খেলছে দ্বিপাক্ষিক আরেকটি সিরিজ।