মেঘনায় নৌকাডুবিতে নববধূসহ দুইজন নিখোঁজ

১৪ আগস্ট, ২০২৪

চাঁদপুরের পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া নদীর মোহনায় ভ্রমণে বেরিয়ে নৌকা ডুবে মাঝিসহ ৬ জন নিখোঁজ হন। এর মধ্যে ৪ জন উদ্ধার হলেও নিখোঁজ রয়েছেন উম্মে হানিয়া ফাহিমা (২১) নামে নববধূ ও তার আত্মীয় সেতু (৩০)।

মঙ্গলবার (১৩ আগস্ট) সন্ধ্যায় শহরের পুরাতন বাজার থেকে নৌকা করে বড় স্টেশন মোলহেডে আসার সময় তারা দুর্ঘটনার কবলে পড়েন। উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন নববধূ ফাহিমার স্বামী নাঈম খান (৩৫), তার বন্ধু মো. মাজহারুল (৩৩), আত্মীয় মুনিয়া (২৬) ও নৌকার মাঝি।

উদ্ধার হওয়া প্রবাসী নাঈম, তার বন্ধু মো. মাজহারুল, আত্মীয় মুনিয়াকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। জরুরি বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, তারা শঙ্কামুক্ত।

নাঈমের বাবা জাহাঙ্গীর আলম খান বলেন, দুই মাস আগে তার ছেলে প্রবাস থেকে এসে বিয়ে করে। তারা নৌকা ভাড়া নিয়ে ঘুরতে বেরিয়েছিল। এর মধ্যেই দুর্ঘটনার শিকার হয়।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মনির বলেন, ওই নৌকায় মাঝিসহ ৬ জন ছিলেন। এর মধ্যে দুজন নিখোঁজ এবং ৪ জনকে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে কোস্টগার্ড চেষ্টা অব্যাহত রেখেছে।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের পেটি অফিসার এম. শফিকুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে রাত ৮টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত আমাদের ডুবুরি দল মেঘনার মোহনায় উদ্ধার কার্যক্রম পরিচালনা করে। নববধূসহ এখনো দুজন নিখোঁজ।