সাতক্ষীরায় লুট হওয়া এটিএম মেশিন উদ্ধার

১৪ আগস্ট, ২০২৪

কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর দেশের বিভিন্ন স্থানে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ সময় সাতক্ষীরায় কমিউনিটি ব্যাংকের এটিএম মেশিন লুট করে নিয়ে যায় দুষ্কৃতকারীরা। অবশেষে সেই মেশিনটি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) শিক্ষার্থীদের সহায়তায় শহরতলীর বিনেরপোতা এলাকা থেকে এটিএম মেশিনটি উদ্ধার হয়। পরে সেটি সদর থানায় পৌঁছে দেন স্থানীয়রা।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান বলেন, ব্যাংকের এটিএম মেশিন উদ্ধার হয়েছে। মেশিনে ওই সময়ে কত টাকা ছিল সেটি আমাদের জানা নেই।

সাতক্ষীরা সদর থানা পুলিশের ওসি (তদন্ত) নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৫ আগস্ট সদর থানা থেকে কমিউনিটি ব্যাংক বাংলাদেশের এটিএম বুথসহ এতে থাকা বেশকিছু টাকা লুট হয়। বৈষম্যবিরোধী ছাত্র সংগঠনের সহায়তায় উক্ত এটিএম বুথটি মঙ্গলবার উদ্ধার করা হয়েছে। তবে ব্যাংকের এটিএম বুথে থাকা টাকা এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। লুণ্ঠিত অর্থ ও লুটপাটকারীদের শনাক্তের কাজ চলছে।

কমিউনিটি ব্যাংক বাংলাদেশের জনসংযোগ কর্মকর্তা ইয়াছিন নুর জানান, ওই সময়ে ইন্টারনেট সার্ভিস ভালো না থাকায় এতে টাকা বেশি থাকার কথা নয়। তবে কি পরিমাণ টাকা ছিল সেটা তদন্তসাপেক্ষে বলা যাবে।