যে কারণে পিছিয়ে গেল দেবের সিনেমার ঝলক মুক্তি

১৪ আগস্ট, ২০২৪

দেব ভক্তরা মুখিয়ে ছিলেন ১৪ আগস্টের অপেক্ষায়। কেননা এদিন নায়কের মুক্তিপ্রতীক্ষিত সিনেমা ‘খাদান’-এর ঝলক মুক্তির কথা ছিল। তবে নির্ধারিত সময়ে প্রকাশ করা হয়নি ছবিটির ঝলক। কেননা এই মুহূর্তে উত্তাল পশ্চিমবঙ্গ। সেখানকার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনা ঘুম কেড়ে নিয়েছে সবার। 

গতকাল ১৪ আগস্ট ছিল নারীদের রাত দখল করার কর্মসূচী। চিকিৎসক হত্যার প্রতিবাদে এই কর্মসূচীর সঙ্গে সংহতি প্রকাশ করে নিজের সিনেমার টিজার প্রকাশ থেকে বিরত থেকেছেন। এ নিয়ে সামাজিক মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন দেব।

তিনি লিখেছেন, “বর্তমান পরিস্থিতি বিবেচনা করে টিম ‘খাদান’ ঝলক মুক্তি স্থগিত রেখেছে। আরজি কর-কাণ্ডে মৃত তরুণী চিকিৎসকের প্রতি দলের প্রত্যেকের গভীর সমবেদনা রয়েছে। এই ধরনের ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদও জানাচ্ছি আমরা।”

তার আরও বক্তব্য, এই মুহূর্তে বাকিদের মতো তার ও তার দলেরও একমাত্র লক্ষ্য, মৃত ও তার পরিবার যেন ন্যায্য বিচার পান। অভিযুক্ত যেন কড়া শাস্তি পায়। তিনি ও টিম ‘খাদান’ মৃতের পরিবারের পাশে রয়েছেন, এ কথাও জানাতে ভোলেননি দেব।

এদিকে দেবের এমন পদক্ষেপে সন্তুষ্ট তার অনুরাগীদের অনেকে। সামাজিক মাধ্যমে করছেন প্রশংসা। সহকর্মীরাও ভালোভাবে নিয়েছেন বিষয়টি।