রিয়েলমির কম দামের ফোন

১৪ আগস্ট, ২০২৪

চীনের রিয়েলমি বাজারে সাশ্রয়ী দামে নতুন ফোন আনল। যার মডেল রিয়েলমি সি৬৩। এটি একটি ফাইভজি স্মার্টফোন। দুর্দান্ত ফিচার্স এবং স্পেসিফিকেশন নিয়ে বাজেট-ফ্রেন্ডলি দামে এই স্মার্টফোন লঞ্চ করা হয়েছে। এতে পাবেন ৪ জিবি ব়্যাম, ১২৮ জিবি স্টোরেজ এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। রয়েছে দারুণ ক্যামেরা এবং স্টোরেজ। 

সবুজ এবং সোনালি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন। রয়েছে বড় ডিসপ্লে এবং ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। স্টোরেজ এবং ব্যাটারির পাশাপাশি এতে দ্রুত গতির প্রসেসর দিয়েছে রিয়েলমি। ফিচার্স ছাড়াও স্মার্টফোনটির সবথেকে বড় চমক দাম। ভারতে এই ফোন বিক্রি হচ্ছে মাত্র ১০ হাজার রুপিতে।

৬.৬৭ ইঞ্চি এইচডি ডিসপ্লে রয়েছে এতে। সঙ্গে মিলবে ১২০ হার্টজ রিফ্রেস রেট এবং ৬২৫ নিটস পিক ব্রাইটনেস। ফোনের বিল্ড কোয়ালিটিও বেশ ভালো বলে দাবি করেছে কোম্পানি। আইপি৬৪ রেটিং রয়েছে স্মার্টফোনের। ওজন ১৯২ গ্রাম।

এতে প্রসেসর রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ ৫জি চিপসেট, যা সর্বাধিক ৮ জিবি ব়্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সাপোর্ট করতে পারে। যদিও মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২ টিবি পর্যন্ত ইন্টার্নাল স্টোরেজ বাড়াতে পারবেন।

ফোনের পিছন দিকে রয়েছে ৩২ মেগাপিক্সেল এআই ক্যামেরা এবং সামনে সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেল ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম পাওয়া যাবে স্মার্টফোনে। রিয়েলমি জানিয়েছে, ৩ বছর সিকিউরিটি আপডেট এবং ২ বছর অ্যানড্রয়েড আপডেট পাওয়া যাবে এতে। 

স্মার্টফোনের ব্যাটারি ক্ষমতা ৫০০০ এমএএইচ। সঙ্গে রয়েছে ১০ ওয়াট চার্জিং। কোম্পানির দাবি, সিঙ্গেল চার্জে ৪০ ঘণ্টা কলিং টাইম পাওয়া যাবে এই স্মার্টফোনে।