এবার ভারতের ত্রিপুরায় একদিনে ২৬ বাংলাদেশী গ্রেফতার

১৪ আগস্ট, ২০২৪

ভারতের ত্রিপুরায় একদিনে মহিলা ও শিশুসহ ২৬ জন বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করা হয়েছে।বুধবার (১৪ আগস্ট) ভারতের বর্তমান ও জাগরণ পত্রিকার অনলাইন সংস্করণ এই তথ্য নিশ্চিত করে।

এর আগে মঙ্গলবার রাতে সেখানকার পুলিশ আগরতলা রেলস্টেশনে অভিযান চালিয়ে ১৬ জনকে এবং মঙ্গলবার দিনের বেলা অভিযান চালিয়ে ১০ জনকে অবৈধ অনুপ্রবেশের দায়ে গ্রেফতার করে।

গ্রেফতাররা হল মিজানুর রহমান (২৬), সফিকুল ইসলাম (৩০), আলামিন আলি (২৩), মিলন (৩৮), শাহাবুল (৩০), শরিফুল শেখ (৩০), কবীর শেখ (৩৪), লিজা খাতুন (২৬), তানিয়া খান (২৪), এথি শেখ (৩৯), বৃন্দাবন মণ্ডল (২১), আব্দুল হাকিম (২৫), ইদুল (২৭), আব্দুর রহমান (২০), আয়ুব আলি (৩০) ও জিয়ারুল (২০)।

পুলিশের বরাদ দিয়ে খবরে জানানো হয়, মঙ্গলবার রাতে গ্রেফতারদের মধ্যে ১৬ জনের মধ্যে তিনজনকে বাংলাদেশী দালাল হিসেবে শনাক্ত করা হয়েছে। তারা অবৈধ অনুপ্রবেশ কাণ্ডে জড়িত বলে দাবি করা হয়েছে।

অপরদিকে মঙ্গলবার দিনের বেলা সেখানকার মানব পাচার প্রতিরোধ ইউনিট এবং গোয়েন্দা ইউনিট বাংলাদেশী নাগরিকদের গ্রেফতারের জন্য বিশেষ অভিযান পরিচালনা করে। এই অভিযানে পশ্চিম ত্রিপুরার আমতলী এবং দুকলীর সাধারণ এলাকায় এক শিশুসহ ১০ জনকে আটক করে। প্রাথমিকভাবে তারা বাংলাদেশী নাগরিক হিসেবে স্বীকার করেছে।

রেলস্টেশনের গ্রেফতারদের নাম প্রকাশ করেছে পুলিশ। বুধবার সকল বাংলাদেশী নাগরিককে আদালতে পেশ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

খবরে আরো বলা হয় বাংলাদেশের চলমান পরিস্থিতিতে সীমান্ত দিয়ে বাংলাদেশী নাগরিকরা ভারতের প্রবেশ করতে চাইছে। তাদের ঠেকাতে বিএসএফ বাংলাদেশ-ভারত সীমান্তে কড়া নজরদারী করছে।