ফারইস্টের চেয়ারম্যান পদ থেকে শেখ কবীরের পদত্যাগ

১৫ আগস্ট, ২০২৪

স্বাস্থ্যগত কারণ দেখিয়ে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন শেখ কবির হোসেন।

বুধবার (১৪ আগস্ট) কোম্পানির পরিচালনা পর্ষদ বরাবর পদত্যাগপত্র দাখিল করেন তিনি।

এ ছাড়াও তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) স্বতন্ত্র পরিচালক হিসেবে চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি চেয়ে পরিচালনা পর্ষদের কাছে পদত্যাগপত্র দাখিল করেছেন বলে জানা গেছে।

পদত্যাগপত্রে শেখ কবির হোসেন উল্লেখ করেন, ইতোপূর্বে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন কর্তৃক ফারইস্ট ইসলামী লাইফের স্বতন্ত্র পরিচালক মনোনয়ন এবং কোম্পানিটির পরিচালনা পর্ষদ তাকে কোম্পানির চেয়ারম্যান পদে দায়িত্ব প্রদান করে। অদ্যবধি তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন।

তবে বর্তমানে তার স্বাস্থ্যগত এবং ব্যক্তিগত কারণে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করা সম্ভব হচ্ছে না বিধায় তিনি ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে সম্ভাব্য সার্বিক সহযোগিতা প্রদান করার জন্য তিনি কোম্পানিটির পরিচালনা পর্ষদের সকল সদস্য, সর্বস্তরের সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীদেরকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন পদত্যাগপত্রে।

উল্লেখ্য, ২০২১ সালের ১ সেপ্টেম্বর ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদকে অপসারণ করে নতুন ১০ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ করে বিএসইসি। বিনিয়োগকারী, পলিসিহোল্ডার এবং সামগ্রিক পুঁজিবাজারের সুরক্ষার জন্য এ সিদ্ধান্ত নেয় বিএসইসি।