আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্র-জনতার অবস্থান

১৫ আগস্ট, ২০২৪

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন ছাত্র-জনতা। বৃহস্পতিবার সকাল থেকে সেখানে অবস্থান নেন তারা। তবে সেখানে আওয়ামী লীগের কোনো নেতাকর্মীকে দেখা দেখা যায়নি।

বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ঘুরে দেখা যায়, আন্দোলনকারী ছাত্র-জনতা সেখানে অবস্থান নিয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই তারা এখানে আছেন।

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানানোর বিভিন্ন কর্মসূচি দিয়েছিল আওয়ামী লীগ। এ কর্মসূচির মধ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে মিলাদ মাহফিল এবং ধানমন্ডি ৩২ থেকে কলাবাগান মাঠ হয়ে ধানমন্ডি ৩২ পর্যন্ত শোক র‌্যালির কথা বলা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া আওয়ামী লীগের একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানা গিয়েছিল। কিন্তু ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় রাত থেকেই অবস্থান নেন ছাত্র-জনতা।

এদিকে, পরিবর্তিত পরিস্থিতিতে রাজনৈতিক দলগুলোর মতামতের ভিত্তিতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের সরকারি ছুটি আগেই বাতিল করেছে অন্তর্বর্তীকালীন সরকার। অন্যান্য বছর ১৫ আগস্টে শ্রদ্ধা জানানো ছাড়াও আওয়ামী লীগ যে-সব কর্মসূচি বা আয়োজন করেছে এবার তার কিছুই দেখা যায়নি।