বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ ৮২ জনের নামে মামলা

১৬ আগস্ট, ২০২৪

বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ৮২ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরও ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার রাতে জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক রহিমা খাতুন মেরী বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন। 

মামলার এজাহারে যে ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে তাদের অন্যতম হলেন-বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, স্বেচ্ছাসেবক লীগের জেলা কমিটির সভপতি সাজেদুর রহমান সাহিন, সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত, জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা বাংলাদেশ প্রতিদিনকে জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৬ জুলাই রাত ৮টায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি অফিসে হামলা চালান। তারা অফিসের আসবাবপত্র ভাঙচুর করে অগ্নিসংযোগ করে। 
এসব ঘটনায় গত বুধবার রাতে বগুড়া সদর থানায় আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপুসহ ৮২ জনের নামে মামলাটি করেছেন জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক রহিমা খাতুন মেরী। আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারনে পুলিশ আমাদের মামলা নেয়নি। শেখ হাসিনার পতনের পর আমরা মামলা দায়ের করেছি।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ জানান, মামলায় গত বৃহস্পতিবার দুপুরে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল লতিফকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।