সিঙ্গাপুরে এক দুর্ঘটনায় প্রবাসী বাংলাদেশী নিহত

১৬ আগস্ট, ২০২৪

সিঙ্গাপুরে কাজে কর্মরত অবস্থায় মোবাইল ক্রেন ফিতা ছিড়ে এক দুর্ঘটনায় জয়দেব মালাকার (৩৬) নামে এক বাংলাদেশী নিহত হয়েছেন।

শুক্রবার (১৬ আগস্ট) দুপুর ৩টার দিকে সিঙ্গাপুরের এস এইচ ডিজাইন ও বিল্ড (কোম্পানি) বেনোই সেক্টর এলাকায় কাজ করার সময়ে এ দুর্ঘটনা ঘটে।

বৃদ্ধ বাবা ও তার পরিবার কান্নায় ভেঙে পরে মৃত্যুর খবর শুনে। সেখান থেকে মির্জাগঞ্জ ইউনিয়নের ঘটকের আন্দুয়া গ্রামের প্রবাসী তারেক মাহমুদ জানান, শুক্রবার দুপুর ৩টারদিকে কোম্পানির মালামাল উচুঁ বিল্ডিংএ লোড-আনলোড করার সময়ে মোবাইল ক্রেন ফিতা ছিড়ে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। লাশ দেশে পাঠাতে সময় লাগবে।

প্রতিবেশী বাবু বিজয় মাস্টার জানান, জয়দেব প্রবাস জীবন সিঙ্গাপুরে ১০ বছর শেষ করে দেশে আসেন এবং পরে সিঙ্গাপুরে গেছেন আরো দু’ বছর হলো। বাবা-মা ও তার স্ত্রী এবং দুই পুত্র সন্তান রয়েছে।

মির্জাগঞ্জ ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো: আবদুল রব কারী বলেন, আমার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা জগদিস মালাকারের বড় ছেলে এক দুর্ঘটনায় সিঙ্গাপুরে মারা গেছে। খবরটা শুনে খুব খারাপ লাগছে। পরিবারের উন্নতি ও জীবিকার তাগিদে কয়েকবার বিদেশে গিয়েছে। তার বাবাও একজন বৃদ্ধ মানুষ। এখন কফিনবন্দি হয়ে ফিরতে হচ্ছে দেশে। লাশ দেশে আনতে এখান থেকে ইউনিয়ন পরিষদের কোনো সহযোগিতা প্রয়োজন হলে তা করা হবে।

তিনি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মির্জাগঞ্জ গ্রামের বাসিন্দা ও বাবা জগদিস মালাকারের জেষ্ঠ্য ছেলে বলে জানা গেছে।