শিক্ষার্থীদের স্যালুট দিলেন বীর মুক্তিযোদ্ধা রেদোয়ান আহমেদ

১৭ আগস্ট, ২০২৪

‘এই বিজয় কোনো রাজনৈতিক দলের নয়, এই বিজয় ছাত্র জনতার। অতীতে অনেক রাজনৈতিক দল রাজপথে আন্দোলন করেছে। কিন্তু কেউ বিজয় অর্জন করতে পারেনি।’ এই বলে প্রকাশ্য জনসভায় শিক্ষার্থীদের স্যালুট দিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদ।

শুক্রবার বিকালে কুমিল্লায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ ভবন মাঠে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি পৌর শাখা আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, ছাত্র-জনতার আন্দোলনে হাসিনা সরকারের অভ্যুত্থানের পরে বিশেষ করে একটি দলের নেতাকর্মীরা বাংলাদেশের বিভিন্ন স্থানে রাম রাজত্ব কায়েমের চেষ্টা করেছে। চান্দিনাতেও অনেক ব্যবসায়ী ও আওয়ামী লীগের সঙ্গে যারা জড়িত ছিল তাদের কাছ থেকে লক্ষ লক্ষ কোটি টাকা চাঁদা আদায় করেছে।

এ সময় তিনি অন্তর্বর্তীকালীন সরকারের কাছে পিলখানা হত্যাকাণ্ডের বিচার দাবি করেন। প্রয়োজনে ওই বিষয়ে রেদোয়ান নিজে বাদী হয়ে মামলা দায়ের করবেন বলে হুঁশিয়ারি প্রদান করেন।

সমাবেশে চান্দিনা পৌর এলডিপি সভাপতি অধ্যাপক গিয়াস উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- উপজেলা এলডিপি’র সভাপতি একেএম শামসুল হক মাস্টার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু তাহের।

অন্যদের মধ্যে বক্তব্য দেন- পৌর এলডিপি’র সাধারণ সম্পাদক মো. শাহআলম, পৌর এলডিপি নেতা অধ্যক্ষ মো. মনিরুল ইসলাম ভূঁইয়া, গণতান্ত্রিক যুবদল সভাপতি প্রভাষক সাইফুল ইসলাম বাবর, সাধারণ সম্পাদক রাজিব আহমেদ ভূঁইয়া, উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল সভাপতি মো. সাখাওয়াত হোসেন সাক্কু, পৌর গণতান্ত্রিক যুবদল সভাপতি মো. মনিরুল ইসলাম  মাস্টার, সাধারণ সম্পাদক জামশেদ আহমেদ জাকি, উপজেলা গণতান্ত্রিক কৃষকদল সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, সাধারণ সম্পাদক প্রভাষক মাহবুবে এলাহী, পৌর গণতান্ত্রিক ছাত্রদল সভাপতি মো. সাজ্জাদ হোসেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পৌর এলডিপি সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ সরকার, পৌর গণতান্ত্রিক যুবদল সাংগঠনিক সম্পাদক বাকী বিল্লাহ, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল সভাপতি মোবারক হোসেন মোবা, সাধারণ সম্পাদক অলি শেখ, পৌর গণতান্ত্রিক ছাত্রদল সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম বাবু প্রমুখ।