জমি নিয়ে দ্বন্দ্বে প্রাণ গেল যুবকের

১৭ আগস্ট, ২০২৪

পাবনার চাটমোহরে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে হেলাল প্রামানিক (৩৫) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার ফৈলজানা ইউনিয়নের সোহাগবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত হেলাল প্রামানিক সোহাগবাড়ি গ্রামের মৃত মোহাম্মদ আলী প্রামানিকের ছেলে। পেশায় তিনি কৃষক ছিলেন।

আহতরা হলেন- আব্দুল ওয়াহেদ প্রামানিক, বাবলু প্রামানিক ও আবু মাজন প্রামানিক। তারা নিহত হেলাল উদ্দিনের ভাই।

এলাকাবাসী সূত্রে জানা যায়, তিন মাস আগে একই গ্রামের গুদু প্রামাণিকের ছেলে সাইদুল ইসলামের কাছ থেকে জমি কেনেন আজাদ হোসেনের ছেলে খলিল হোসেন ও এলবাজ প্রামানিকের ছেলে জিয়া প্রামানিক। কিন্তু সাইদুল ইসলাম সেই জমি রেজিস্ট্রি করে দিতে টালবাহানা করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছিল। থানায় উভয়পক্ষকে নিয়ে সালিশ বৈঠকও হয়েছিল।

শুক্রবার সন্ধ্যায় বাড়ির পাশে কথা-কাটাকাটির জেরে খলিল হোসেনকে মারধর করে সাইদুল ইসলাম ও তার চাচাতো ভাই জামাত আলী। এ ঘটনা দেখে নিহত হেলাল প্রামানিকের ভাই ওয়াহেদ প্রামানিক সাইদুলকে বলেন দ্বন্দ্ব না করে ঝামেলা মিটিয়ে ফেলতে। পরে সাইদুল তার দুই ভাই নুর হোসেন, শাহ আলম, চাচাতো ভাই জামাত আলীসহ তাদের সহযোগীরা গিয়ে আব্দুল ওয়াহেদের বাড়িতে গিয়ে তাকে মারধর করে।

এ সময় বাজারে থাকা ওয়াহেদের তিন ভাই হেলাল, বাবলু ও আবু মাজন বিষয়টি জানতে পেরে চার ভাই মিলে নুর হোসেনের বাড়িতে গিয়ে হামলা চালানোর চেষ্টা করেন। তখন সাইদুল, নূর হোসেন, শাহ আলমসহ অন্যান্যরা তাদের চার ভাইকে বেধড়ক মারধর ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে তারা গুরুতর আহত হন। পরিবারের লোকজন ও স্থানীয়রা দ্রুত আহত চার ভাইকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হেলাল উদ্দিন প্রামানিককে মৃত ঘোষণা করেন। বাকি তিন ভাইকে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।