পার্থকে হারিয়ে সেমিতে বাংলাদেশ এইচপি দল

১৭ আগস্ট, ২০২৪

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টপ অ্যান্ড টি-টোয়েন্টি সিরিজে ৫ ম্যাচের ৩টিতেই হেরে কিছুটা ব্যাকফুটে ছিল বাংলাদেশ এইচপি দল। সেমিফাইনালে ওঠতে তাই পার্থ স্কর্চার্সের বিপক্ষে ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে বিপাকে পড়ে এইচপি দল। তবে শেষ পর্যন্ত মাহফুজুর রহমান রাব্বির দুর্দান্ত ক্যামিও ইনিংসের সুবাদে জয় নিশ্চিত করেছে এইচপি দল, একই সঙ্গে সেমিফাইনালেও ওঠেছে দলটি।

পার্থের দেয়া ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আজও ব্যাত হাতে অবদান রাখতে ব্যর্থ হয়েছেন ওপেনার তানজিদ তামিম। ৫ বলে ১ রান করে সাজঘরে ফিরেন তিনি। আরেক ওপেনার জিশান আলম ২৬ বলে ২৬ রান করে রান আউট হন। এরপর পারভেজ হোসেন ইমন এবং আরিফুল ইসলামরাও ফিরেন দ্রুতই।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ এইচপি দল। বিপাকে পড়া দলের হাল ধরেন অধিনায়ক আকবর আলী। ৫ নম্বরে তিনি খেলেছেন ৩৩ বলে ৩৫ রানের ইনিংস।

শেষদিকে জয়ের জন্য ৩ ওভারে ৩৬ রান প্রয়োজন ছিল ৩৬ রান। উইকেটে তখন ছিলেন শামিম হোসেইন এবং মাহফুজুর রাব্বি। শামিম ১৭ বলে ১৬ রান করে আউট হলেও রাব্বি খেলেছেন ১৩ বলে ৩২ রানের এক ক্যামিও ইনিংস।

তাঁর আগ্রাসী ব্যাটীংয়ের সুবাদেই ৩ বল হাতে রেখেই জয় তুলে নেয় বিসিবি এইচপি দল। আগামীকাল ফাইনালে ওঠার লড়াইয়ে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে মাঠে নামবে এইচপি দল।