তরুণ লেখক ফোরামের নেতৃত্বে আমজাদ-ইমরান

১৮ আগস্ট, ২০২৪

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২৪-২৫ কার্যবর্ষের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমজাদ হোসেন হৃদয়। আর সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমরান উদ্দিন।

শনিবার (১৭ আগস্ট) রাতে সংগঠনটি ভার্চুয়ালি ২০২৪-২৫ সেশনের নতুন কমিটি ঘোষণা করে। অনুষ্ঠানে কমিটির নাম ঘোষণা করেন ফোরামের উপদেষ্টা ও সাবেক সভাপতি নেজাম উদ্দিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সাবেক সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, সদ্য বিদায়ী সভাপতি মাহদী হাসান মজুমদার এবং সাধারণ সম্পাদক এ এইচ ওয়ালি উল্লাহ।

পরবর্তীতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটির অনুমোদন দেন সংগঠনটির উপদেষ্টা মো. ফয়সাল আহাম্মদ ও মো. জাহানুর ইসলাম। বিজ্ঞপ্তিতে আগামী ১৪ কার্যদিবসের মধ্যে ১৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয়েছে।

আমজাদ হোসেন হৃদয় এর আগে কেন্দ্রীয় সহ-সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ইমরান উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতির দায়িত্ব পালন করেছেন।

নবনির্বাচিত সভাপতি আমজাদ হোসেন হৃদয় বলেন, দায়িত্ব মানেই চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ নিতেই আমি ভালোবাসি। যোগ্য মনে করে দায়িত্ব অর্পন করায় কৃতজ্ঞতা জানাচ্ছি ফোরাম সংশ্লিষ্ট সবার প্রতি। এই সংগঠনের প্রায় সূচনালগ্ন থেকেই আমি যুক্ত আছি। সংগঠনের বেড়ে উঠা খুব কাছে থেকে দেখার সুযোগ হয়েছে। এ ফোরাম তরুণ লেখকদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্লাটফর্ম। এ প্লাটফর্মের সাফল্য অব্যাহত রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। সবার সহযোগিতা কামনা করছি।

সাধারণ সম্পাদক ইমরান উদ্দিন বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম আমাকে কেন্দ্রীয় কার্যনির্বাহী পর্ষদের সাধারণ সম্পাদক নির্বাচিত করায় কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশা করছি সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও সহযোগিতায় একদল দক্ষ ও সৃষ্টিশীল লেখক তৈরিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারব।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ সংগঠনটি লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।