রোনালদোর দলকে উড়িয়ে সুপার কাপ আল হিলালের

১৮ আগস্ট, ২০২৪

সৌদি সুপার কাপের শিরোপার লড়াইয়ে আত্মবিশ্বাসী ছিল আল নাসর। ম্যাচে প্রথমার্ধে এগিয়ে থেকে সেটাই প্রমাণ করে তারা। কিন্তু বিরতির পর সম্পূর্ণ অন্যরূপে ধরা দেয় আল হিলাল। স্রেফ ঝড় বইয়ে দেয় আল নাসরের উপর। এগিয়ে থেকেও ৪-১ গোলে উড়ে যায় ক্রিস্টিয়ানো রোনালদোর দল। তাতেই সুপার কাপের টানা দ্বিতীয় শিরোপা ঘরে তোলে আল হিলাল। 

শনিবার (১৭ আগস্ট) ফাইনালে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে দুই দল। কেউ কারো থেকে কম যাচ্ছিলো না। দুই দলের রক্ষণ ছিল চীনের প্রাচীরের মতো। তাতে আক্রমণ ভাগের খেলোয়াড়দের ভালোই পরীক্ষা দিতে হয়। সেই পরীক্ষায় ৪৪তম মিনিটে পাস করেন রোনালদো।

বাইলাইন থেকে সতীর্থের কাট ব্যাক পেয়ে খুব কাছ থেকে জাল খুঁজে নেন রোনালদো। তখন ধরে নেওয়া হচ্ছিলো দ্বিতীয়ার্ধেও নিজেদের খেলার ঝলক দেখাবে আল নাসর। কিন্তু বিরতির পর রক্ষণ গুছিয়ে রেখে আক্রমণে ঝড় তোলে নেইমারের আল হিলাল।

সমতা ফেরাতে খুব বেশি সময় নেয়নি আল হিলাল। ৫৫তম মিনিটে স্কোর লাইন ১-১ করে ফেলেন সের্গেই মিলিনকোভিচ-সাভিচ। আট মিনিট পর আল হিলালকে এগিয়ে নেন আলেকজান্ডার মিত্রোভিচ। এরপর গোলের নেশায় মেতে ওঠে আল হিলাল। ৬৯তম মিনিটে তার আরেক গোলে বাড়ে ব্যবধান।

শেষদিকে আল নাসরের জালে বল পাঠিয়ে আল হিলালের জয় একরকম নিশ্চিত করে ফেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মালকম। বাকি সময়ে আর জালের দেখা পায়নি কোনো দলই। এ নিয়ে পঞ্চম সুপার কাপ জিতলো আল হিলাল। বাকি দলগুলোর কারোই দুটির বেশি এই অর্জন নেই।