খুলনা জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

১৮ আগস্ট, ২০২৪

খুলনা মহানগর ও জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। শনিবার (১৭ আগস্ট) কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, খুলনা জেলা ও খুলনা মহানগর শাখা ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হলো। শীঘ্রই উক্ত ইউনিটের নতুন কমিটি ঘোষণা করা হবে। 

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির শনিবার এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

জানা গেছে, ২০১৬ সালের ১৩ অক্টোবর আব্দুল মান্নান মিস্ত্রিকে সভাপতি ও গোলাম মোস্তফা তুহিনকে সাধারণ সম্পাদক করে খুলনা জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি। ২০১৬ সালের ১৩ অক্টোবর ঘোষিত ৩১ সদস্যবিশিষ্ট খুলনা জেলা ছাত্রদল কমিটি ২০১৮ সালের ১০ জুন ২৫১ সদস্যের কমিটিতে বর্ধিত করা হয়।

অপরদিকে ২০২১ সালের ২৪ মার্চ ইসতিয়াক আহমেদ ইস্তিকে আহ্বায়ক এবং মো. তাজিম বিশ্বাসকে সদস্য সচিব করে খুলনা মহানগর ছাত্রদলের ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এই দুটি কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।