মমতার পদত্যাগ চেয়ে স্লোগান, যোগ দিলেন অঞ্জন দত্ত

১৯ আগস্ট, ২০২৪

আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনায় উত্তাল পশ্চিমবঙ্গ। এই চরম অন্যায়ের প্রতিবাদে রাস্তায় নেমেছে সকল শ্রেণীর মানুষ। সেখানকার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের পদত্যাগ চেয়েও স্লোগান দিচ্ছেন কেউ কেউ। এবার সেই মঞ্চে গিয়ে কথা বললেন জনপ্রিয় গায়ক অঞ্জন দত্ত। 

চিকিৎসক খুন ও হত্যার প্রতিবাদে আন্দোলনকারীরা জড়ো হয়েছিলেন আশুতোষ কলেজে। সেখানে যোগ দিয়েছিলেন অঞ্জন। এরইমধ্যে সে ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে।

গায়ককে বলতে শোনা গেছে, ‘আমি খুব লজ্জিত যে শহর আমাকে অনেক কিছু শিখিয়েছে, সেখানে এরকম লজ্জাজনক ঘটনা ঘটে গেল। সেই জন্য আমরা বলছি উই ওয়ান্ট জাস্টিস। সে যত ওপরেই থাকুক না কেন। সঠিক বিচার চাইছি। তাই আমি এখানে এসেছি। অঞ্জন দত্ত হয়ে আসিনি, সহ-নাগরিক হিসেবে এসেছি, এই কলেজের প্রাক্তন ছাত্র হিসেবে এসেছি। এখন আর জাস্টিস চাওয়াটা শুধু একটা ঘটনার জন্য নয়। আরও অনেক ঘটনা এর সঙ্গে জড়িত। আমরা এখন সেটা সবাই জানি। তাই সুবিচার চাই।’

এরপর কথা বাড়াননি অঞ্জন। তিনি মাইক ছেড়ে দিতেই কলেজের ছাত্র-ছাত্রীরা মমতার পদত্যাগ চেয়ে স্লোগান দেওয়া শুরু করেন। সরকারবিরোধী নানা স্লোগানে মেতে ওঠেন তার। তবে সরকারের বিরুদ্ধে কোনো মন্তব্য করেননি গায়ক।