চট্টগ্রামের পটিয়ায় দেয়াল ধসে ঘুমন্ত শিশুর মৃত্যু, স্বজনদের কান্না

১৯ আগস্ট, ২০২৪

চট্টগ্রামের পটিয়ায় টানা বৃষ্টিতে একটি বসতঘরে দেয়াল ধসে পড়ে ঘুমন্ত থাকা সাত বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (১৯ আগস্ট) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

 

মৃত শিশুটির নাম তানজিদা ইসলাম। সে উপজেলার ছনহরা ইউনিয়নের আলমদার পাড়া গ্রামের আবদুল মান্নানের মেয়ে। স্থানীয় চাটরা নোমানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল তানজিদা।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে চাটরা নোমানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকুল চন্দ্র দে বলেন, তানজিদা ও তৃতীয় শ্রেণিতে পড়া তার আরেক বোন বাবার সঙ্গে রাতে বসতঘরটির একটি খাটে ঘুমিয়ে ছিল। ভোরে বাবা ঘুম থেকে উঠে ফজরের নামাজ পড়ার জন্য বের হন। এর মধ্যেই সকালে দেয়াল ধসে পড়লে ঘুমন্ত তানজিদা ঘরের দেয়ালের নিচে চাপা পড়ে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে তানজিদার বড় বোন খাটের নিচে পড়ে যাওয়ায় প্রাণে বেঁচে যায়। মেয়ের মৃত্যুর খবর শুনে বাড়িতে এসে কান্নায় ভেঙে পড়েন বাবা।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‌‘খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। গত কয়েকদিন ধরে পটিয়ায় বৃষ্টি হচ্ছে। এ কারণে মাটির ঘরটির দেয়াল ধসে পড়েছিল।’