রাজবাড়ীতে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

২০ আগস্ট, ২০২৪

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রাজবাড়ী সদর উপজেলার ভবদিয়ায় আলহাজ্ব আব্দুল করিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ কবীর উদ্দিন বিশ্বাসের পদত্যাগের দাবিতে গত কয়েকদিন ধরে আন্দোলন করছে বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে বিদ্যালয় প্রাঙ্গণ।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, প্রধান শিক্ষক কবীর উদ্দিন ঘুষ বাণিজ্যের মাধ্যমে বিদ্যালয়ে শিক্ষক ও কর্মচারী নিয়োগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এমনকি এসএসসির টেস্ট পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষার সুযোগ করে দেয়ার কথা বলেও হাজার হাজার টাকা হাতিয়ে নেন। 

এছাড়াও তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। ঘুষের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের বরখাস্ত ও নিয়োগ বাণিজ্য বন্ধ করাসহ আমাদের ১২ দাবি ছিল। কিন্তু প্রধান শিক্ষক এসব দাবি মেনে না নেয়ায় আমরা তার পদত্যাগের একদফা দাবি করছি। তিনি পদত্যাগ না করলে আমরা তার বিরুদ্ধে আইনের আশ্রয় নেব।

এ ব্যাপারে কথা বলতে প্রধান শিক্ষক মুহাম্মদ কবীর উদ্দিন বিশ্বাসের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ইউছুফ আলী মণ্ডল বলেন, প্রধান শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত আছেন। শিক্ষার্থীদের এক দফা দাবির প্রেক্ষিতে আমি প্রধান শিক্ষকের সঙ্গে মোবাইলে কথা বলেছি। কিন্তু তিনি পদত্যাগ করবেন না বলে আমাকে জানিয়েছেন।