মানারাত ইউনিভার্সিটির উপাচার্য হলেন ড. আব্দুর রব

২০ আগস্ট, ২০২৪

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব। তিনি আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পরিবেশ বিজ্ঞানী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ছিলেন।

সোমবার (১৯ আগস্ট) উপাচার্য (ভারপ্রাপ্ত) হিসেবে যোগদানকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

এর আগে, সকালে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে অনুষ্ঠিত বোর্ড অব ট্রাস্টিজের সভায় সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রবকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব প্রদান করা হয়। 

উপাচার্য হিসেবে দয়িত্ব নেওয়ার পর এক শুভেচ্ছা বক্তৃতায় অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব ‘এ সেন্টার অব অ্যাকাডেমিক অ্যান্ড মোরাল এক্সিলেন্স’ গড়ার যে স্বপ্ন নিয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যাত্রা শুরু করেছিল, তা বাস্তবায়নে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। 

প্রসঙ্গত, রাষ্ট্রপতি কর্তৃক মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে নিযুক্ত হয়েছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব। পরবর্তীতে তিনি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।