এনটিআরসিএ: পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল প্রকাশ

২১ আগস্ট, ২০২৪

বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসায় শিক্ষক নিয়োগের পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশের ফল প্রকাশ করেছে এনটিআরসিএ। বুধবার (২১ আগস্ট) বিকেলে এই ফল প্রকাশ করা হয়।

প্রার্থীরা নির্ধারিত লিংকে প্রবেশ করে চূড়ান্ত সুপারিশপত্র ডাউনলোড করতে পারবেন: (http://103.230.104.210:8088/ntrca/c5/app/login.php?type=19&sfnsn=wa)। ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করে ডাউনলোড করা যাবে।

জানা গেছে, পঞ্চম গণবিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ১৯,৫৮৬ জন প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় নিয়োগের জন্য সম্মতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূরীকরণ ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য এনটিআরসিএ কর্তৃক পঞ্চম গণবিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ১৯ হাজার ৫৮৬ জন প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন চলমান অবস্থায় কিছু শর্তে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে।

শর্তগুলো হলো-
-নিয়োগ সুপারিশপ্রাপ্ত কোনো শিক্ষক সম্পর্কে সংশ্লিষ্ট এজেন্সির ভেরিফিকেশনে বিরূপ মন্তব্য পাওয়া গেলে সুপারিশপত্র বাতিল হবে এবং প্রার্থীকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হবে।

-প্রার্থীর পুলিশ বা নিরাপত্তা ভেরিফিকেশনে বিরূপ মন্তব্য পাওয়া গেলে এনটিআরসিএকে জানাতে হবে।

-বিরূপ মন্তব্য পাওয়া শিক্ষককে অব্যাহতির বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রার্থীকে জানাতে হবে।