ইসরায়েলে কখন হামলা করবে জানাবে না ইরান

২২ আগস্ট, ২০২৪

তেহরানে হামাস নেতা ইসমাইল হানিয়া হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে এবার ইরান ইসরায়েলে যে হামলা চালানোর সিদ্ধান্ত নিয়েছে তার দিনক্ষণ সম্পর্কে তেলআবিবকে সম্পূর্ণ অন্ধকারে রাখা হবে।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আলী মোহাম্মাদ নায়িনি এ কথা জানান। খবর ইরনার।

তিনি বলেন, ইরানের এবারের প্রতিক্রিয়া ইসরায়েলের বিরুদ্ধে এর আগে চালানো অভিযানগুলোর মতো হবে না।

জেনারেল নায়িনি বলেন, ইসমাইল হানিয়াকে হত্যা করতে গিয়ে ইসরায়েল কয়েকটি লক্ষ্য নির্ধারণ করেছে যার একটিও অর্জিত হয়নি। ইসরায়েল মনে করেছিল, তারা গাজা উপত্যকার যুদ্ধে যে ব্যর্থতার পরিচয় দিয়েছে হানিয়াকে হত্যা করে তা পুষিয়ে নেবে। কিন্তু তাদের সে ধারনাকে ভুল প্রমাণ করে গাজায় হামাসের অবস্থান আরও শক্তিশালী হয়েছে।

ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে এসে গত ৩১ জুলাই তেহরানে ইসরায়েলের গুপ্তহত্যার শিকার হন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া।

ইরানের সর্বোচ্চ নেতাসহ দেশের শীর্ষস্থানীয় সেনা কমান্ডাররা তাদের অতিথি ইসমাইল হানিয়াকে গুপ্তহত্যায় ইসরায়েলি পদক্ষেপের প্রতিশোধ নেয়ার হুমকি দেন।

এ সম্পর্কে আইআরজিসির মুখপাত্র বলেন, ইরানের সেনা কর্মকর্তারা অ্যাকশনে যাওয়ার আগে সতর্কতার সঙ্গে এর সবগুলো দিক পর্যালোচনা করে দেখছেন। তারা ইসরায়েলের সব হিসাব-নিকাশ ব্যর্থ করে দিতে সুনির্দিষ্ট ও সুপরিকল্পিত সিদ্ধান্ত নিচ্ছেন।

জেনারেল নায়িনি বলেন, সময় এখন ইরানের অনুকূলে এবং প্রতিশোধমূলক হামলাটির জন্য ইসরায়েলকে দীর্ঘদিনও অপেক্ষা করতে হতে পারে। ততদিন দখলদারকে অবশ্যই ভারসাম্যহীন অবস্থায় থাকতে হবে।