বন্যার্ত মানুষের পাশে দাঁড়ান: জিএম কাদের

২২ আগস্ট, ২০২৪

দেশের উত্তর-পূর্বাঞ্চলের ভয়াবহ বন্যায় কোটি কোটি মানুষের সীমাহীন কষ্টে গভীর উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে পানিবন্দি কোটি মানুষের পাশে দাঁড়াতে সবার প্রতি উদাত্ত আহ্বান জানান। 

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ভয়াবহ বন্যায় কোটি কোটি মানুষ আশ্রয়হীন হয়ে পড়েছে। বন্যার তোড়ে ভেসে গেছে মাঠের সব ফসল, পুকুর ও মৎস্য খামারের শত কোটি টাকার মাছ। ঘরের আসবাবপত্র, ব্যবসা প্রতিষ্ঠান ও গৃহপালিত পশু-পাখি হারিয়ে সম্বলহীন হয়ে পড়েছে লাখো পরিবার। বিপন্ন কোটি কোটি মানুষ পড়েছে সীমাহীন সংকটে। মানুষের এমন দুঃসময়ে আমরা বসে থাকতে পারি না। অসহায় মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি। প্রয়োজনীয় শুকনো খাবার, জীবনরক্ষাকারী ওষুধ এবং শিশুখাদ্য নিয়ে আর্ত মানুষের কাছে যেতে অনুরোধ জানিয়েছেন তিনি। 

তিনি কাদের, স্থানীয়ভাবে জাতীয় পার্টি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনকে বন্যার্তদের জন্য প্রয়োজনীয় ত্রাণ সহায়তা দিতে নির্দেশনা দিয়েছেন। একইসাথে ত্রাণ কার্যক্রমে নিয়োজিত সশস্ত্র বাহিনী এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দকে সার্বিক সহায়তা দিতেও নির্দেশ দিয়েছেন গোলাম মোহাম্মদ কাদের।