ট্রাকে করে স্পিডবোট নিয়ে ফেনীর উদ্দেশে ছুটেছেন তাসরিফ

২২ আগস্ট, ২০২৪

শুধু কণ্ঠ দিয়েই মানুষের মন জয় করেননি সংগীতশিল্পী তাসরিফ খান। সংকটে মানুষের পাশে দাঁড়ান তিনি। প্রাকৃতিক দুর্যোগ বা সংগ্রাম সর্বত্রই এ গায়কের সরব উপস্থিতি। 

ভারতের উজান থেকে নেমে আসা ঢল ও ভারী বর্ষণে প্লাবিত বাংলাদেশের দক্ষিণাঞ্চল। ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লাসহ বেশ কয়েকটি জেলায় প্রবল বন্যায় বিপর্যস্ত। খড়কুটোর মতো ভেসে গেছে বসতভিটা। 

এই মুহূর্তে বন্যা কবলিতদের উদ্ধারে বেশি প্রয়োজন স্পিডবোট। বসে নেই তাসরিফ। ট্রাকে করে স্পিডবোট নিয়ে ছুটেছেন বন্যা কবলিতদের উদ্ধার করতে। খবরটি সামাজিক মাধ্যমে নিজেই জানিয়েছেন এ গায়ক।

নিজের ফেসবুকে তাসরিফ আজ বৃহস্পতিবার লিখেছেন, লক্ষ্মীপুর থেকে ট্রাকে করে ২টি স্পিডবোট নিয়ে ফেনীতে বন্যায় বিপদগ্রস্ত মানুষকে উদ্ধার করতে যাচ্ছি। আল্লাহ চাইলে শিগগির পৌঁছে আমরা দুপুর থেকে রাত অব্দি কয়েক শিফটে কাজ কারার চেষ্টা করব।  Keto Bhai আর তার টিমও সাথে আছে।

এরপর গায়ক লিখেছেন, সেনাবাহিনী ও নৌবাহিনীর সাথে যোগাযোগ হয়েছে। ওনাদের থেকে তথ্য নিয়ে এবং দিয়ে একসাথে কাজ করার চেষ্টা করব।

সিলেটের বন্যায়ও তাসরিফ ছিলেন বানভাসিদের পাশে। ওই অভিজ্ঞতা তুলে ধরে লিখেছেন, সিলেটে কাজ করার অভিজ্ঞতা থেকে বলছি, দুঃখের হলেও সত্য যে একটা বড় অংশের মানুষ কিন্তু ঘরবাড়ি ছেড়ে আশ্রয় কেন্দ্রে যেতে চান না। পরবর্তীকালে তারাই সবচেয়ে বিপদের সম্মুখীন হয়ে থাকেন। তাদের  সম্ভব হলে খুঁজে বের করে সহায়তা দেওয়ার চেষ্টা করবেন। আমরাও তাই করার চেষ্টা করব।

আহ্বান জানিয়ে তাসরিফ লিখেছেন, যুবক যারা আছেন আপনারা টিম করে মাওয়া অথবা লক্ষীপুর থেকে ট্রাকে করে স্পিডবোট নিয়ে উদ্ধার কার্যক্রমে এগিয়ে আসুন। এখন ত্রাণ দেওয়ার চাইতে মানুষকে উদ্ধার করাটা বেশি জরুরী।

সবশেষে সতর্কবার্তা দিয়েছেন গায়ক। ফেনীতে সাপের উপদ্রব বেশি। এই মুহূর্তে যারা বন্যা কবলিতদের পাশে দাঁড়িয়েছেন বা দাঁড়াবেন তাদের সতর্ক করে করেছেন।