শীঘ্রই মুক্তি পাচ্ছে তরুণ অভিনেত্রী রুপন্তীর ‘হিন্দি ভিন্দি’

২২ আগস্ট, ২০২৪

তরুণ অভিনেত্রী রুপন্তী আকিদ অভিনীত ভারত–অস্ট্রেলিয়ার যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘হিন্দি ভিন্দি’ মুক্তি পাচ্ছে। অক্টোবরে ভারত ও অস্ট্রেলিয়ার প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে বলে জানান এই অভিনেত্রী।

ছবিটি পরিচালনা করেছেন সিডনিভিত্তিক ভারতীয় নির্মাতা আলী সায়েদ। এতে ‘রিহানা’ নামে এক অস্ট্রেলীয় তরুণীর চরিত্রে দেখা যাবে বাংলাদেশি বংশোদ্ভূত রুপন্তীকে।

বাংলাদেশি দম্পতির মেয়ে রুপন্তীর জন্ম, বেড়ে ওঠা ও পড়াশোনা সিডনিতে। প্রায় এক দশক আগে শিশুশিল্পী হিসেবে টিভি নাটকে অভিষেক তাঁর। ধীরে ধীরে নায়িকা হিসেবে পরিচিতি পেয়েছেন এই শিল্পী।

‘হিন্দি ভিন্দি’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী নীনা গুপ্তা, তরুণ অভিনেতা মিহির আহুজা, জনপ্রিয় অজি সংগীতশিল্পী গাই সেবাস্টিয়ান ও রুপন্তী আকিদ। এই সিনেমা দিয়ে সংগীতশিল্পী গাই সেবাস্টিয়ানের অভিনয়ে অভিষেক ঘটছে।

নীনা গুপ্তার মতো শিল্পীর সঙ্গে কাজের সুযোগ পেয়ে আপ্লুত রুপন্তী। তিনি বলেন, ‘আমি নীনা গুপ্তার অনেক বড় ভক্ত, উনি ভীষণ পেশাদার একজন শিল্পী। ওনার কাছে অনেক কিছু শেখার সুযোগ পেয়েছি।’

এক সাক্ষাৎকারে রুপন্তী বলেছেন, ওনারা ‘রিহানা’ চরিত্রে এমন একজনকে খুঁজছিলেন, যিনি অস্ট্রেলিয়ার উচ্চারণে কথা বলতে পারেন। সঙ্গে ভাঙা ভাঙা হিন্দিও বলতে পারেন।

অডিশনের খবর পেয়ে চরিত্রটির জন্য আবেদন করেছিলেন। কয়েক দফায় অনলাইনে অডিশন দিয়েছেন। এরপর সামনাসামনি অডিশনের মাধ্যমে চূড়ান্ত করা হয় তাঁকে।

সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির পর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেওয়া হবে। টোয়ন্টিফোর সিক্স ফিল্মসের ব্যানারে নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন অনিকেত দেশকর ও জয় শর্মা। ছবির গল্প লিখেছেন জয় শর্মা ও আলী সায়েদ। সংগীত পরিচালনা করেছেন জাভেদ–মহসিন ও গাই সেবাস্টিয়ান। ছবিটি স্ক্রিন অস্ট্রেলিয়া থেকে ফান্ড পেয়েছে।

সম্প্রতি দ্য নেকলেস নামে একটি টিভি নাটকের শুটিং শেষ করেছেন রুপন্তী। এতে মাজনুন মিজানসহ আরও অনেকে অভিনয় করেছেন। নাটকটি বাংলাদেশি একটি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের ‘বনলতা সেন’ সিনেমায়ও অভিনয় করেছেন রুপন্তী। ২০২১-২২ সালের সরকারি অনুদানে নির্মিত ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

এই বছরের ফেব্রুয়ারিতে মুক্তিপ্রাপ্ত নির্মাতা শিহাব শাহীন পরিচালিত চরকির অরিজিনাল সিনেমা কাছের মানুষ দূরে থুইয়া–তে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন রুপন্তী।

রুপন্তীর বাবা আকিদুল ইসলাম একজন চিত্রনাট্যকার, মা আবিদা রুচি নাট্যকর্মী। বিয়ের পর এই দম্পতি সিডনিতে পাড়ি জমান; সেখানেই রুপন্তীর জন্ম।

২০১৩ সালে নির্মাতা সাগর জাহানের আংটি নাটক দিয়ে শিশুশিল্পী হিসেবে অভিনয়ে নাম লেখান রুপন্তী।

এক দশকের ক্যারিয়ারে হ্যালো বাংলাদেশ, কেবলই রাত হয়ে যায়, ওয়ান নাইট স্ট্যান্ড-এর মতো নাটকে অভিনয় করে পরিচিতি পেয়েছেন রুপন্তী। ক্রমেই শিশুশিল্পীর তকমা ভেঙে নায়িকা হিসেবে নিজেকে গড়েছেন তিনি। অভিনয়ের পাশাপাশি তিনি একজন পেশাদার আলোকচিত্রী। ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি থেকে স্নাতক করেছেন।