থাইল্যান্ডে বিমান বিধ্বস্ত, কারও বেঁচে না থাকার আশঙ্কা

২৩ আগস্ট, ২০২৪

থাইল্যান্ডের ব্যাংককে যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এতে আরোহীর সবাই নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বিমান দুর্ঘটনার পরই উদ্ধার অভিযান শুরু করেছে উদ্ধারকর্মীরা। কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে তা তাৎক্ষণিক জানা যায়নি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ব্যাংককের বিমানবন্দর থেকে উড্ডয়নের একটু পরই বিমানটি দুর্ঘটনায় পতিত হয়। খাইল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিমানটিতে সাতজন যাত্রী-ক্রু এবং দুজন পাইলট ছিলেন। দুজনই থাই পাইলট, যাত্রীদের মধ্যে চীনের পাঁচজন এবং থাইল্যান্ডের দুজন।

কর্তৃপক্ষ জানিয়েছে, বিমান বন্দর থেকে ৪০ কিলোমিটার দূরের চাচোয়েংসাও প্রদেশের বনের মধ্যে একটি জলাভূমিতে বিমানটি আছড়ে পড়ে। উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে জীবিত কাউকে খুঁজে পাননি।

চাচোয়েংসাও প্রদেশের সরকারের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়, বিমানটি স্থানীয় সময় বেলা ২টা ৪৬ মিনিটের দিকে ব্যাংকক এয়ারপোর্ট থেকে উড্ডয়ন করে। এর গন্তব্য ছিল ২৭৫ কিলোমিটার দূরের উপকূলীয় প্রদেশ ট্রাটে। বিমানটি উড্ডয়নের ১০ মিনিট পরই কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ হারায়।

থাইল্যান্ডের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, টার্বোপ্রোপ সেসনা কারাভান সি২০৮বি মডেলের বিমানটি পরিচালনা করত থাই ফ্লাইং সার্ভিস কোম্পানি।