ফটো সাংবাদিকদের ওপর চটলেন তাপসী পান্নু

২৪ আগস্ট, ২০২৪

বলিউড অভিনেত্রী তাপসী পান্নু। যতটা না অভিনয় দিয়ে নজর কেড়েছেন তার চেয়েও বেশি সমালোচিত হয়েছেন নানা বিষয়ে মন্তব্য করে। এমনিতেই ব্যক্তিগত জীবন নিয়ে খুব বেশি প্রচার পছন্দ নয় এই অভিনেত্রীর। দিও তাঁর বুদ্ধিমত্তার অনুরাগী অনেকেই। দেখতে দেখতে বলিউডে প্রায় ১০ বছর কাটিয়ে ফেললেন তিনি। কারও সহযোগিতা ছাড়াই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন হিন্দি সিনেমার জগতে। সম্প্রতি তাকে দেখা গিয়েছে ‘ফির আয়ি হাসিন দিলরুবা’ ছবিতে। প্রত্যাশা চড়ালেও সে ভাবে দর্শকমহলে সাড়া ফেলতে পারেনি এই ছবি।

গত বছর বেশ কয়েকটি ছবি মুক্তি পেয়েছে তাপসীর। যার মধ্যে অন্যতম ছিল ‘ডাঙ্কি’। তবে যে কারণে তিনি বার বার সমালোচিত হয়েছেন, তা হল আলোকচিত্রীদের সঙ্গে তার আদায় কাঁচকলায় সম্পর্কের কারণে। মাঝেমধ্যে ফটো সাংবাদিদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন অভিনেত্রী। কেউ কেউ তো নাকি তার মধ্যে জয়া বচ্চনের ছায়া দেখতে পান। কিন্তু কেন আলোকচিত্রী দেখলেই মাথা গরম করে ফেলেন তাপসী?

সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করার জন্য বার বার শিরোনামে এসেছেন জয়া বচ্চন। বিভিন্ন সময় তাপসী খানিক একই রকম ব্যবহার করেছেন আলোকচিত্রীদের সঙ্গে। অভিনেত্রীর কথায়, ‘তুমি কানের কাছে চিৎকার করবে, ছবি তুলতে গিয়ে প্রায় গায়ে উঠে পড়বে। এই ধরনের ব্যবহার আমি একেবারেই পাত্তা দিই না।’

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে তারকাদের ছোটখাটো ব্যবহার, অভিব্যক্তি সবই ক্যামেরাবন্দি হয়। তার ভিত্তিতেই তাদের প্রশংসা, সমালোচনা সবই চলে। তবে সমাজমাধ্যমে ট্রোল করাকে বিশেষে পাত্তা দেন না অভিনেত্রী।

তাপসী বলেন, ‘প্রথমত, আমি এমন একটা জীবন বেছে নিয়েছি নিজের জন্য যেখানে এসব থেকে দূরে থাকি। তাছাড়া যত ক্ষণে আমার কাছে খবর আসে, সে সব বাসি হয়ে যায়। আর এতই যদি ট্রোল্‌ড হতাম তা হলে আর এখানে বসে থাকতে পারতাম না।

তাপসী আরও জানান, তিনি তখনই ছবি শিকারিদের উপর চিৎকার করেন বা বিরক্ত হন, যখন তারা তার খুব কাছাকাছি চলে আসেন, কিংবা তাঁ গাড়ি ধাওয়া করেন।

তাপসী বলেন, ‘প্রত্যেক মানুষের ব্যক্তিগত জীবনকে সম্মান করা উচিত।’