বন্যার্তদের জন্য কনসার্ট, ২০ ট্রাক ত্রাণ ও ২১ লাখ টাকা সংগ্রহ

২৪ আগস্ট, ২০২৪

বন্যার্তদের সাহায্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘জরুরি সংযোগ’ কনসার্টের আয়োজন করা হয়। শুক্রবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে আয়োজন করা এই কনসার্টে অংশ নেয় শিরোনামহীন, সায়ানসহ ৩০টির মতো ব্যান্ড ও শিল্পী; এ সময় বিভিন্ন গান পরিবেশন করেন তারা।

মূলত এই কনসার্টের মাধ্যমে শ্রোতা ও দর্শনার্থীরা বন্যায় আক্রান্তদের সাহায্যার্থে টাকা ও ত্রাণ নিয়ে আসেন। এতে ২০ ট্রাক ত্রাণ ও ২১ লাখ টাকা সংগ্রহ হয়েছে বলে জানিয়েছে ব্যান্ড শিরোনামহীন।

শনিবার সামাজিক মাধ্যমে শিরোনামহীন জানিয়েছে, গতকাল বন্যায় আক্রান্তদের সাহায্যার্থে ‘জরুরি সংযোগ’ কনসার্ট থেকে অর্থ সংগ্রহ হয়েছে ২১ লক্ষ ৪১ হাজার দুইশত টাকা। পাশাপাশি বন্যা কবলিত এলাকার জন্য প্রায় ২০ ট্রাক পরিমাণ ত্রাণ সংগ্রহ করা হয়েছে।

শিরোনামহীন জানায়, ‘কৃতজ্ঞতা রইল যারা এভাবে পাশে এসে দাঁড়িয়েছেন, সমস্ত শিল্পীদের যারা বিনা পারিশ্রমিকে পারফর্ম করেছেন। কৃতজ্ঞতা জানাই আয়োজকদের এবং ভলান্টিয়ারদের যারা সারাদিন অক্লান্ত পরিশ্রম করেছেন। খুব দ্রুত ভলান্টিয়াররা বন্যা আক্রান্ত অঞ্চলে সেগুলো পৌঁছে দেওয়ার চেষ্টা করবে। গত কয়েকটা সপ্তাহ বাংলাদেশ শুধু অবাকই করে গেছে আমাদের। মানুষ মানুষের জন্যে।’

এর আগে শিরোনামহীনের পেজ থেকে একটি ভিডিও শেয়ার করা হয়। যেখানে দেখা যায়, ‘জরুরি সংযোগ’ কনসার্টে পারফর্ম করছে দলটি। যেখানে তারা প্রথমবারের মতো স্টেজে গাইছে ছাত্র-জনতার আন্দোলন নিয়ে সদ্য প্রকাশিত নতুন গান ‘কেন’!