সাকিবের জোড়া আঘাত, জয়ের স্বপ্ন নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

২৫ আগস্ট, ২০২৪

রাওয়ালপিন্ডিতে চালকের আসনে বসে চতুর্থ দিনশেষ করেছিল বাংলাদেশ। পঞ্চম এবং শেষ দিনে মাঠে নেমে প্রথম সেশনে ৫ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। দলীয় ১০৫ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। এতে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৮ রান তুলেছে পাকিস্তান। এতে বাংলাদেশের থেকে ৯ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্নভোজে গেছে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ২২* এবং শাহিন আফ্রিদি ১ রানে অপরাজিত রয়েছে।

রোববার (২৫ আগস্ট) দিনের শুরুতে শরিফুলের আঘাতে সাজঘরে ফেরেন শান মাসুদ। (১৪)। এরপর বাবর আজমের ক্যাচ মিস করেন লিটন দাস। তবে পিচে থিতু হতে পারেননি এই পাক ব্যাটার। ৫০ বলে ২২ রান করে নাহিদ রানার বলে বোল্ড আউট হন তিনি।

পরের ওভারের দুই ওভারে সাউদ শাকিল (০) ও আব্দুল্লাহ শাফিককে (৩৭) সাজঘরে ফিরিয়ে জোড়া শিকার করেন সাকিব আল হাসান। অন্যদিকে মিরাজের স্পিন ঘূর্ণিতে শিকার হন আঘা সালমান। এতে দলীয় ১০৫ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। এতে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

এর আগে তৃতীয় এবং চতুর্থ দিনে দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানের ৪৪৮ রানের লক্ষ্য ভেদ করে ১১৭ রানের লিড পেয়েছে সফরকারীরা। নিজেদের প্রথম ইনিংসে ৫৬৫ রানে অলআউট হয় টাইগাররা।

দিনের শেষ সময়ে ব্যাটিংয়ে নেমে হোঁচট খায় স্বাগতিকরা। ইনিংসের তৃতীয় ওভারে ১ রান করে সাজঘরে ফেরেন ওপেনার সাইম আইয়ুব। শেষ পর্যন্ত ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩ রান তুলে দিনশেষ করেছে পাকিস্তান। আব্দুল্লাহ শাফিক ১২* রান এবং ৯ রানে অপরাজিত ছিল শান মাসুদ। এখান থেকে পঞ্চম দিনের খেলা শুরু করেছে।