ঢাকায় আসছে পাকিস্তানি ব্যান্ড ‘জাল’

২৫ আগস্ট, ২০২৪

দীর্ঘ ১৪ বছর পর আবারও ঢাকায় আসছে পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড ‘জাল’। এর আগে ২০১০ সালে প্রথমবার ঢাকায় এসেছিল এই ব্যান্ডদলটি।

জাল ব্যান্ডের ভোকাল ও গিটারিস্ট গহর মমতাজ ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (২৩ আগস্ট) ফেসবুকে একটি কনসার্টের ছবি শেয়ার করেন গহর। লেখেন, ‘হ্যালো বাংলাদেশ। শিগগির দেখা হচ্ছে।’ বিস্তারিত জানার জন্য ওয়েবসাইটের একটি লিংক শেয়ার করেন তিনি। সেই লিংক থেকে জানা যায়, আগামী ২৭ সেপ্টেম্বর পূর্বাচলের ঢাকা অ্যারেনায় ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ শিরোনামের কনসার্টে গাইবে ব্যান্ড জাল।

কনসার্টটির আয়োজক অ্যাসেন বাজ, গেট সেট রক ও জিরকোনিয়াম। কনসার্টের দিন বিকেল ৫টায় খোলা হবে গেট। আয়োজন শুরু হবে সন্ধ্যা ৬টায়।

জানা গেছে, ‘জালের’ পাশাপাশি গান পরিবেশন করবে বাংলাদেশের কয়েকটি ব্যান্ডদলও। তবে কোন ব্যান্ডগুলো থাকবে তা এখনও চূড়ান্ত হয়নি। 

এ কনসার্টে অংশ নিতে দর্শকদের টিকিটমূল্য নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৫০ টাকা।

২০০২ সালে পাকিস্তানি শিল্পী আতিফ আসলাম ও গহর মমতাজ মিলে উদ্যোগ নেন একটি ব্যান্ড গঠন করার। জাল নামের সেই ব্যান্ডে পরের বছর যোগ দেন ওমর নাদিম ও সালমান অ্যালবার্ট। ২০০৪ সালে প্রকাশ পায় ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘আদাত’। এই অ্যালবামের ‘লামহে’, ‘আদাত’, ‘পানছি’, ‘বিখরা হু ম্যা’ গানগুলো দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে। শুধু নিজ দেশ পাকিস্তানেই নয়, জাল ব্যান্ডের জনপ্রিয়তার ঢেউ আছড়ে পড়ে বিশ্বব্যাপী। বাংলাদেশেও তুমুল জনপ্রিয় ব্যান্ডটি।