ইসরায়েলের সেনা ঘাঁটিতে হামলা চালানো হয়েছে: নাসরুল্লাহ

২৫ আগস্ট, ২০২৪

লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহ জানিয়েছেন, রোববার রাতে দখলদার ইসরায়েলের রাজধানী তেলআবিবের কাছের একটি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছেন তাদের যোদ্ধারা।

তিনি আরও জানিয়েছেন, এবারই প্রথমবারের মতো লেবাননের বিকা অঞ্চল থেকে ইসরায়েলের উদ্দেশ্যে ড্রোন ছুড়েছে হিজবুল্লাহ।

নাসরুল্লাহ বলেছেন, রোববার শুধুমাত্র সামরিক ঘাঁটি লক্ষ্য করেই হামলা চালানো হয়েছে। দখলদার ইসরায়েলের রাজধানী তেলআবিব, বেন গুরিন বিমানবন্দর অথবা ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনীর ভবনে হামলা চালানোর কোনো উদ্দেশ্য তাদের ছিল না। এছাড়া আজকের হামলায় কোনো নির্ভুল ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়নি। তবে ভবিষ্যতে প্রয়োজন এমন ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হবে।

হাসান নাসরুল্লাহ জানিয়েছেন, তাদের সামরিক কমান্ডার ফুয়াদ সুখরকে হত্যার প্রতিশোধ নিতে এই হামলা চালানো হয়েছে।

দখলদার ইসরায়েল দাবি করেছে, হিজবুল্লাহর হামলায় তাদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। নাসরুল্লাহ জানিয়েছেন, যদি আজকের হামলার মাধ্যমে ইসরায়েলের কোনো ক্ষয়ক্ষতি না হয়ে থাকে তাহলে তাহলে পরবর্তীতে আবারও হামলা চালানো হবে। এখন তারা যাচাই-বাছাই করছেন কতটা ক্ষয়ক্ষতি হয়েছে। যদি ফলাফল সন্তোষজনক হয় তাহলে ফুয়াদ সুখরকে হত্যার প্রতিশোধ এখানেই সমাপ্ত হিসেবে বিবেচনা করা হবে। আর সন্তোষজনক না হলে আবারও হামলা হবে।

এদিকে রোববার মধ্যরাতে ইসরায়েলে ৩২০টিরও বেশি ক্ষেপণাস্ত্র ছোড়ে হিজবুল্লাহ। তাদের এ হামলা ঠেকাতে ইসরায়েল লেবাননের বিভিন্ন জায়গায় ব্যাপক হামলা চালাতে শুরু করে। ইসরায়েল দাবি করেছে তারা হিজবুল্লাহর হামলা ঠেকিয়ে দিয়েছে।

সূত্র: আলজাজিরা, টাইমস অব ইসরায়েল