সিরাজগঞ্জে বিএনপির তিন নেতাকে শোকজ

২৬ আগস্ট, ২০২৪

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স দখল ও বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজির অভিযোগে বিএনপির তিন নেতাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

রোববার (২৫ আগস্ট) সকালে জেলা বিএনপির দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ স্বাক্ষরিত এক চিঠিতে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নোটিশপ্রাপ্ত নেতারা হলেন- জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিলন ইসলাম খান, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক রেজাউর রহমান ফিরোজ ও জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক তোফাজ্জল হোসেন রোকন।

পৃথক তিনটি চিঠিতে বলা হয়, গত ৫ আগস্ট সরকার পতনের পর সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি দখল করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে মিলন ইসলাম খানের বিরুদ্ধে। এছাড়া রেজাউর রহমান ফিরোজ ও তোফাজ্জল হোসেন রোকনের বিরুদ্ধে বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। এসব কর্মকাণ্ডে দলের শৃঙ্খলা ও ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। বিতর্কিত এসব কর্মকাণ্ডকে সংগঠন পরিপন্থী হিসেবে চিহ্নিত করেছে জেলা বিএনপি।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তা ২৪ ঘণ্টার মধ্যে লিখিতভাবে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর জবাব দিতে বলা হয়েছে।